স্বাভাবিক হচ্ছে ট্রেন চলাচল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২০, ১৬:৪৪
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় দুই মাস সীমিত আকারে চলার পর আগামী ১৬ থেকে ৩০ আগস্টের মধ্যে পর্যায়ক্রমে ১০০টি আন্তঃনগর ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। এরপর লোকাল ও মেইল ট্রেন চালুর বিষয়ে সিদ্ধান্ত হবে।

রবিবার দুপুরে রাজধানীর রেলভবনে রেলমন্ত্রী নুরুল ইসলাম রেলের মহাপরিচালক শামসুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছেন। রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

বর্তমানে ৩৪টি আন্তঃনগর ট্রেন (আপ এবং ডাউন) চালু আছে। আগামী ১৬ থেকে ৩০ আগস্টের মধ্যে পর্যায়ক্রমে ১০০টি আন্তঃনগর ট্রেন চালু করা হবে।

১৬ আগস্ট থেকে কোন কোন আন্তঃনগর ট্রেন চালু করা হবে, এর একটি তালিকা করার জন্য রেলের পরিচালন (অপারেশন) বিভাগকে দায়িত্ব দেয়া হয়েছে বলে জানা গেছে। তবে ট্রেন চলাচল বাড়লেও স্বাস্থ্যবিধির ব্যাপারে কড়াকড়ি অব্যাহত থাকবে। ট্রেনের অর্ধেক আসন ফাঁকা রেখেই টিকিট বিক্রি করা হবে।

মহামারি করোনার বিস্তার রোধে দুই মাসের বেশি সময় দেশে সাধারণ ছুটির পর গত ৩১ মে আট জোড়া এবং ৩ জুন আরও ১১ জোড়া ট্রেন চালু হয়। এর ১৭ দিনের মাথায় যাত্রী সংকটে দুটি রুটের ট্রেন সাময়িক স্থগিত করে রেল কর্তৃপক্ষ। বর্তমানে ১৭ জোড়া ট্রেন অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচল করছে।

(ঢাকাটাইমস/০৯আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :