গাজীপুর সিটির বাজেট ঘোষণা

প্রকাশ | ০৯ আগস্ট ২০২০, ১৭:১২

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

গাজীপুর সিটি করপোরেশনের ২০২০-২১ অর্থ বছরের জন্য বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার সকালে নগরভবনে ৫ হাজার ৭ কোটি ২১ লাখ ২৮ হাজার টাকার বাজেট পেশ করেন গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

মেয়র জানান, প্রস্তাবিত বাজেটে স্বাস্থ্য সেবা, যোগাযোগ, শিক্ষা ও অবকাঠামো উন্নয়নে গুরুত্ব দেওয়া হয়েছে। হাসপাতালে জন্য অ্যাম্বুলেন্স কেনায় ৫ কোটি, শিক্ষাখাতে ৫০ কোটি, কবরস্থানের জন্য ৫০ কোটিসহ ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ৫৬৭ কোটি ১১ লাখ ৭৮ হাজার টাকা। এদিকে ট্যাক্স রেইট, ফিস, ইজারা, টোল ও অন্যান্য খাতে রাজস্ব আয় ৭৫ কোটি টাকা বাড়ানো হয়েছে।

মেয়র বলেন, ‘সিটি করপোরেশন এলাকায় যেসব কল কারখানা, বাসা বাড়ি রয়েছে সেগুলোতে এবার অন্যান্য বছরের চেয়ে ট্যাক্স কমিয়ে দিয়েছি। তবে কবরস্থান, কমিউনিটি সেন্টার, হাসপাতাল, স্কুল এবং সেবামূলক খাতে নতুন প্রকল্প সহ আমাদের যেসব রাস্তা ছোট, সরু সেগুলো প্রশস্ত করাসহ ৮২ কিলোমিটার সড়কের কাজে হাত দিয়েছি। নগরের সবাই এই বাজেটের মাধ্যমে সুফল পাবে।’

বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ সিটি করপোরেশনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৯আগস্ট/পিএল)