ভোগাই নদী ভাঙনের কবলে নালিতাবাড়ির দুই গ্রাম

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২০, ১৯:১১

শেরপুরের নালিতাবাড়িতে ভোগাই নদীর তীব্র স্রোতে ভাঙনের কবলে পড়েছে পৌর শহরের আড়াইআনি বাজার ও চকপাড়া মহল্লা। স্থায়ীভাবে শহর রক্ষা বাঁধ না থাকায় তারাগঞ্জ ফাজিল মাদ্রাসাসহ জমি, বাড়ি-ঘর নদীগর্ভে বিলীন হওয়ার আশঙ্কা করছে গ্রামবাসীরা।

ইতোমধ্যেই নদীগর্ভে বিলীন হয়ে গেছে ওই এলাকার নুর মোহাম্মদের বাড়ির একটি টিনশেড ঘর। বৃদ্ধ মাকে নিয়ে চরম হতাশায় ভুগছেন তিনি। প্রায় ৩০ বছর পূর্বে নির্মাণ করা বাড়িটি নিজের চোখের সামনে নদীগর্ভে বিলীন হতে দেখে বৃদ্ধ মাসহ বার বার ফুসিয়ে ফুসিয়ে কাঁদছেন তিনি।

এদিকে শহরের আমবাগান এলাকার নদীর তীরে বসবাসকারীরাও নদী রক্ষা বাঁধ ভাঙনের কবলে পড়েছে। তীব্র পানির স্রোতে বালির বস্তা ফেলে বাড়ি-ঘর রক্ষার কাজ চালিয়ে যাচ্ছেন গ্রামবাসীরা। এর প্রভাব আবার অন্য পারেও পড়ার আশঙ্কা করছেন অনেকেই। এছাড়া গড়কান্দা এলাকার বাসস্ট্যান্ড নামে পরিচিত জায়গাটির নদীর বাঁধও হুমকির সম্মুখীন হয়ে পড়েছে।

এ বিষয়ে নালিতাবাড়ি পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক জানান, বিষয়টি নিয়ে পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

নালিতাবাড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান মুখলেছুর রহমান লেবু বলেন, ভোগাই নদীর বাঁধ নির্মাণের জন্য পানি উন্নয়ন বোর্ডে লিখিতভাবে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/৯আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :