আইপিএলে অবসর কাটানোর উপায় বাতলে দিলেন ব্রেট লি

প্রকাশ | ১০ আগস্ট ২০২০, ১১:৩৮ | আপডেট: ১০ আগস্ট ২০২০, ১১:৪৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

চলতি মাসের শেষের দিকে ত্রয়োদশ আইপিএলে অংশ নিতে সংযুক্ত আরব আমিরাতে উড়ে যাবে ফ্র্যাঞ্চাইজি দলগুলো। করোনা আবহে মধ্যপ্রাচ্যের দেশটিতেই এবারে অনুষ্ঠিত হতে চলেছে ৫৩ দিনের পূর্ণাঙ্গ আইপিএল। তবে মহামারীর প্রকোপে পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। আমিরাতে পৌঁছেই ক্রিকেটাররা ঢুকে পড়বেন জৈব নিরাপত্তা বলয়ে। ইচ্ছে করলেই সেই বলয় ছেড়ে বের হওয়ার উপায় নেই। আড়াই মাসেরও বেশি সময় মাঠ থেকে হোটেল রুম, হোটেল রুম থেকে মাঠ। এর বাইরে ক্রিকেটারদের অবাধ যাতায়াতের সুযোগ নেই।

কিন্তু অবসরে তাহলে ক্রিকেটাররা সময় কাটাবেন কী করে। উপায় বাতলে দিলেন ব্রেট লি। প্রাক্তন অজি স্পিডস্টার আমিরাতে উড়ে যাওয়ার আগে বিভিন্ন দলের ক্রিকেটারদের সঙ্গে গিটার এবং প্লেয়িং কার্ড রাখার পরামর্শ দিলেন। জৈব নিরাপত্তা বলয়ে হোটেল রুমে গিটার বাজিয়ে কিংবা তাস খেলেই ক্রিকেটারদের সময় কাটানোর উপায় জানালেন ব্রেট লি।

একইসঙ্গে প্রাক্তন অজি স্পিডস্টারের দৃঢ় বিশ্বাস হোটেলে একটানা বন্দি থাওলেও ক্রিকেটাররা কোনওভাবেই দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দেবে না। আর সে কারণেই ক্রিকেটারদের গিটার শেখার পরামর্শ দিচ্ছেন তিনি।

মিউজিকের প্রতি লি’র বাড়তি আবেগের কথা ক্রিকেট অনুরাগীদের অজানা নয়। রক ব্যান্ড ‘সিক্স অ্যান্ড আউটে’র একজন গুরুত্বপূর্ণ সদস্য ব্রেট লি একজন দুর্দান্ত বেস গিটারিস্ট। তাই লি বলছেন, বাইরের দেশে গেলে আমার হোটেলের বাইরে বের হওয়ার প্রয়োজন হয় না কিংবা গলফ খেলার প্রয়োজন হয় না। গিটার বাজিয়েই আমি অবসর কাটাই। ঠিক একইভাবে আইপিএলে অংশগ্রহণকারী ক্রিকেটারদেরও একই উপায় বাতলে দিলেন তিনি।

স্টার স্পোর্টসের ‘ক্রিকেট কানেক্টেড’ অনুষ্ঠানে ৩৮০ ওয়ান-ডে উইকেটের মালিক বলেন, ‘স্বাস্থ্যের দিকটা খেয়াল রাখা এবং সে কারণে এসওপি মেনে চলা ওদেশে ক্রিকেটারদের প্রধান লক্ষ্য হয়ে উচিৎ। তাই আমি চাইব না কোনও ক্রিকেটার হোটেলের বাইরে বেরিয়ে ভুলচুক করে ফেলুক। অন্তত তাদের দল এবং অনুরাগীদের কথা মাথায় রেখে। আইপিএল অনুষ্ঠিত না হলে কিন্তু সেটা একটা বিপর্যয় হত, তাই না?’

তাই ক্রিকেটারদের সমস্ত গাইডলাইন মেনে জৈব নিরাপত্তা বলয়ে থাকার আহ্বান করে লি বলেন, ‘আট সপ্তাহব্যাপী টুর্নামেন্টকে নিরাপদ এবং সুস্থ রাখতে তোমরা গিটার শেখো। কার্ড খেলো। মজা কর।’

(ঢাকাটাইমস/১০ আগস্ট/এআইএ)