সমালোচনা নিয়ে মাথা ঘামাই না: জয়

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ১০ আগস্ট ২০২০, ১৪:৪৯ | প্রকাশিত : ১০ আগস্ট ২০২০, ১১:৫৩

অভিনেতা হিসেবে শোবিজে ঢুকেছিলেন শাহরিয়ার নাজিম জয়। নাটকের পাশাপাশি তিনি কাজ করেছেন কয়েকটি সিনেমায়। আবার ২০১৫ সালে ‘প্রার্থনা’ নামে একটি সিনেমা পরিচালনার মধ্য দিয়ে পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করেন। বর্তমানে তিনি ‘মা’ শিরোনামে আরেকটি সিনেমা পরিচালনা করছেন।

তবে অভিনেতা ও নির্মাতা হিসেবে জয় যতটা না জনপ্রিয়তা পেয়েছেন, তার চেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছেন এটিএন বাংলা চ্যানেলের ‘সেন্স অব হিউমার’ সেলিব্রিটি টকশো অনুষ্ঠানটি উপস্থাপনা করে। জনপ্রিয়তা পাওয়ার পাশাপাশি এই শোয়ের মাধ্যমে তিনি ব্যাপকভাবে সমালোচিতও হয়েছেন।

জয়ের বিরুদ্ধে অভিযোগ, তিনি তার অনুষ্ঠানে তারকাদের ডেকে নিয়ে ব্যক্তিগত নানা প্রশ্ন করে বিব্রত করেন। এতে তাদের সম্মানহানি হয়। করোনার কারণে ঘোষিত লকডাউনের মধ্যে অনলাইনে ‘জীবনের গল্প’ নামের আরেকটি সেলিব্রিটি টকশো উপস্থাপনা করেও অভিনেতা একই ভাবে আলোচিত ও সমালোচিত হন।

জয়ের এই অনুষ্ঠানের একটি পর্বে ফেসবুক লাইভের মাধ্যমে খল অভিনেতা মিশা সওদাগর এবং চিত্রনায়ক জায়েদ খানও যুক্ত হয়েছিলেন। এর কয়েকদিন পর তারাও জয়ের বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন। তারকাদের অনুষ্ঠানে ডেকে নিয়ে বিব্রতকর প্রশ্ন করায় জয়কে নোটিশও পাঠান চলচ্চিত্র শিল্পিী সমিতির দুই নেতা মিশা ও জায়েদ।

সম্প্রতি এই বিষয় নিয়ে একটি সাক্ষাৎকারে খোলাখুলি কথা বলেন জয়। সেখানে তিনি জানান, ‘আমাকে নিয়ে যে কারণে বিতর্ক, সেটা এক ধরনের ভুল বোঝাবুঝি। আমার উপস্থাপনা ক্যারিয়ারের শুরুর দিকে মজার ছলে বলা কিছু কথা দুই-একজন সহজভাবে নিতে পারেননি।’

জয় বলেন, ‘সম্প্রতি চলচ্চিত্র শিল্পী সমিতির দুজন নেতা আমার ‘জীবনের গল্প’ অনুষ্ঠানে যুক্ত হয়েছিলেন। তারা নাকি আমার অনেক প্রশ্নে বিব্রত হয়েছেন। তারা যেহেতু শিল্পী সমিতির বড় দুই পদে আছেন এবং আমি যেহেতু সমিতির সদস্য, তাই তারা আমাকে নোটিশও পাঠান।’

অভিনেতা পরিষ্কার জানিয়ে দেন, ‘যেকোনো কাজে আলোচনা-সমালোচনা দুটোই থাকবেই। এসব নিয়ে এখন আর মাথা ঘামাই না। উপস্থাপনা করতে গিয়ে প্রায়ই নানা অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে, এখনো হচ্ছে। এসবই কাজের অংশ। নিজের মতো করে কিছু করার অধিকার সবারই আছে।’

তবে শুধু সমালোচিত নয়, উপস্থাপনার কাজ করতে গিয়ে মামলাও খেয়েছেন শাহরিয়ার নাজিম জয়। ২০১৭ সালে এশিয়ান টিভিতে তার উপস্থাপনায় ‘কমনসেন্স’ নামের একটি টকশোর এক পর্বে একসঙ্গে হাজির হয়েছিলেন টিভি নাটকের দুই জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদ ও সিদ্দিকুর রহমান।

সেই অনুষ্ঠানে কথায় কথায় আরেক অভিনেতা ও নাট্য নির্মাতা হাসান জাহাঙ্গীরকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন জয়। তার শিক্ষাগত যোগ্যতা নিয়েও নানা প্রশ্ন তোলেন। অনুষ্ঠানের অতিথি হাসান মাসুদ ও সিদ্দিক জয়ের কথায় সমর্থন জানান। পরে জয়সহ তিনজনের নামেই মানহানির মামলা ঠুকে দেন হাসান জাহাঙ্গীর।

ঢাকাটাইমস/১০আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :