ভালো কোচ হওয়ার জন্য ভালো খেলোয়াড় হওয়া যথেষ্ট নয়, পিরলোকে গাত্তুসো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২০, ১১:১৩

এক ঝটকায় সব কিছু বদলে গেল জুভেন্টাসে। লিওঁ-র কাছে অ্যাওয়ে গোলের গ্যাঁড়াকলে পড়ে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়ার পরদিনই চাকরি গেল কয়েকদিন আগেই সিরি’আর শিরোপা এনে দেওয়া কোচ মারিসিও সারির। এরপর কোচের সন্ধানে মোটেও কালক্ষেপণ করেনি ‘তুরিনের বুড়ি’রা। সাবেক অধিনায়ক আন্দ্রে পিরলোএক এরই মধ্যে রোনালদো-দিবালাদের দায়িত্ব দেওয়া হয়েছে। কোচ হওয়ার পর থেকে বন্ধুদের শুভকামনা পাচ্ছেন পিরলো। আলেসান্দ্রো দেল পিয়েরো, জিয়ানলুইজি বুফনরা সাবেক সতীর্থকে নতুন অধ্যায়ের জন্য শুভকামনা জানিয়েছেন। তবে নাপোলির ম্যানেজার এবং পিরলোর সাবেক সতীর্থ জেনারো গাত্তুসো সাবেক সতীর্থকে মনে করিয়ে দিলেন বাস্তবতা।

কোচিংয়ে একেবারেই অনভিজ্ঞ জুভেন্টাসের নতুন ম্যানেজার পিরলো। মাত্র গত সপ্তাহেই ক্লাবটির অনূর্ধ্ব-২৩ দলের দায়িত্ব নিয়েছিলেন। ঘটনার পরিক্রমায় এক সপ্তাহের মধ্যেই স্বপ্নের চাকরিটি পেয়ে গেছেন তিনি। তবে এই কাজটি যে কতটা কঠিন সেটাই যেন সতর্কবাণীর মাধ্যমে সতীর্থকে বোঝাতে চাইলেন গাত্তুসো, ‘সে ফেঁসে গেছে... চাকরিটার মানে এটাই। সে ভাগ্যবান যে জুভেন্টাসের হয়ে শুরু করতে পারছে। তবে এটা এমন একটা পেশা যেখানে শুধু ভালো খেলোয়াড়ি ক্যারিয়ার যথেষ্ট নয়। আপনাকে গবেষণা করতে হবে, অনেক পরিশ্রম করতে হবে আর পর্যাপ্ত ঘুমানোর সুযোগ পাবেন না।’

২০১৩ সালে অবসর নেওয়ার পর থেকেই কোচিংয়ের সঙ্গে জড়িয়ে গেছেন গাত্তুসো। সিওন, পালের্মোসহ বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে যুক্ত থাকার পর ২০১৭ সালে সাবেক ক্লাব এসি মিলানের দায়িত্ব নিয়েছিলেন। আর গত ডিসেম্বরে মিলান ছেড়ে নাপোলির দায়িত্ব নিয়েছেন তিনি। অপরদিকে ২০১৭ সালে পেশাদার ফুটবলকে বিদায় বলা পিরলো সবে কোচিং জগতে পা দিয়েই জুভেন্টাসের ডাগআউটে দাঁড়ানোর সুযোগ পেয়ে গেছেন।

(ঢাকাটাইমস/১১ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :