আলাউদ্দিন আলী স্মরণে আবেগাপ্লুত শাকিব খান

প্রকাশ | ১১ আগস্ট ২০২০, ১১:৪৪ | আপডেট: ১১ আগস্ট ২০২০, ১২:০৫

বিনোদন প্রতিবেদক

বাংলা চলচ্চিত্রের বহু কালজয়ী ও হৃদয়ছোঁয়া গানের গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলী। দীর্ঘদিন অসুস্থ থাকার পর গানের ভূবন ছেড়ে রবিবার বিকালে তিনি পাড়ি জমান না ফেরার দেশে।  সোমবার বিকালে তাকে মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

দেশ বরেণ্য এই সংগীতজ্ঞের মৃত্যুতে বাংলা চলচ্চিত্র অঙ্গণ ও সংগীত ভূবনে নেমে এসেছে  শোকের ছায়া।  রেকর্ড আটবার জাতীয় চলচ্চিত্র পাওয়া এই সংগীতজ্ঞের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানও।

নিজের অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া আবেগাপ্লুত পোস্টে কিং খান লেখেন, ‘একটা জীবন পুরোটাই দিয়ে গেলেন সুর-সংগীতে। আপনি চলে গেলেও সুরসম্রাট হয়েই আমাদের মাঝে বেঁচে থাকবেন। আপনার মতো কীর্তিমান মানুষেরা কালজয়ী সৃষ্টির কারণে বেঁচে থাকেন। আপনার অসংখ্য সৃষ্টি অমর হয়ে রবে ইতিহাসের পাতায়।’

মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শাকিব খান আরও লিখেন, ‘হয়তো আমরা আর দ্বিতীয় আলাউদ্দিন আলী পাবো না। পরম শ্রদ্ধায় আপনার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। যেখানেই থাকবেন দোয়া করি শান্তিতে থাকবেন।’

বরেণ্য গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী রবিবার ৫টা ৫০ মিনিটে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। দীর্ঘদিন ধরে ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণসহ শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন আলাউদ্দিন আলী। ক্যানসারেও আক্রান্ত ছিলেন।

ঢাকাটাইমস/১১আগস্ট/এসকেএস/এএইচ