আবাসিক ক্যাম্পের জন্য যুবাদের প্রাথমিক দল ঘোষণা

প্রকাশ | ১১ আগস্ট ২০২০, ১২:২২ | আপডেট: ১১ আগস্ট ২০২০, ১২:৪৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্ব জয়ের নেপথ্য গল্প সবারই জানা। নির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী ক্যাম্প এবং পর্যাপ্ত ম্যাচ খেলার কারণে প্রস্তুতি ও অভিজ্ঞতার ঝুলি দারুণ সমৃদ্ধ হয়েছিল আকবর আলীদের। যা কাজে লাগিয়ে দক্ষিণ আফ্রিকায় নিজেদের শ্রেষ্ঠ প্রমাণ করে বাংলাদেশ যুবারা।

বিশ্বজয়ের পথটা চেনা হয়ে গেছে, ২০২২ যুব বিশ্বকাপেও শক্তিশালী দল পাঠাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ লক্ষ্যে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) চার সপ্তাহের আবাসিক ক্যাস্প আয়োজন করেছে বিসিবি। ক্যাম্পের জন্য সোমবার ৪৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে।

আগের অনূর্ধ্ব-১৯ দল থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে এই ক্যাম্পে ডাক পেয়েছেন প্রান্তিক নওরোজ নাবিল। আকবর আলীদের বিশ্বজয়ের মিশনে বাংলাদেশ যুব দলের সদস্য ছিলেন নাবিল।

ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের নিয়ে ২৩ আগস্ট থেকে বিকেএসপিতে শুরু হবে স্কিল ক্যাস্প। চলবে আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত। এর আগে ফিটনেস ট্রেনিং সেশন করে করোনা পরীক্ষার মাধ্যমে যুব ক্রিকেটারদের ক্যাম্পে অন্তর্ভুক্ত করা হবে।

আগামী ১৫ থেকে ১৯ আগস্টের মধ্যে করোনা পরীক্ষা করা হবে সব ক্রিকেটারের। ক্যাম্প চলাকালীন ৮টি অনুশীলন ম্যাচ খেলবে এই ৪৫ ক্রিকেটার। ম্যাচগুলো ৮, ৯, ১১, ১২, ১৪, ১৫, ১৭ ও ১৮ সেপ্টেম্বর বিকেএসপির ৩ ও ৪ নম্বর মাঠে অনুষ্ঠিত হবে। এই ক্যাম্পে অনূর্ধ্ব-১৯ দল গঠন করা হবে।   

গ্রুপ-১: মুশফিক হাসান, আরিফ আহমেদ অনিক, ফাহিম হাবিব মোর্শেদ, মো. হাবিবুর রহমান, সানিদুর রহমান, বায়জিদ মিয়া, শাহরিয়ার আলম মাহিন, মোস্তাকিম মিয়া, আশিকুর রহমান আশিক, মহিউদ্দিন তারেক, আহসান হাবিব লিওন, নাঈমুর রহমান নয়, আশরাফুল ইসলাম সিয়াম, মো. আশরাফুল হাসান রোহান ও হাসিব হাওলাদার।

গ্রুপ-২: অনিক চাকি, অনিক সরদার সেতু, ইমন আলী, মফিজুল ইসলাম রবিন, হৃদয় দেব, ফারদিন খান, ইফতেখান হোসেন ইফতি, হাবিবুর রহমান মুন্না, প্রান্তিক নওরোজ নাবিল, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বি, মো. জিল্লুর রহমান, আবু বক্কর আহমেদ, জাকারিয়া ইসলাম শান্ত ও আরাফাত ইসলাম।

গ্রুপ-৩: সাকিব শাহরিয়ার, সোহাগ আলী, মেহরাব হোসেন আহিম, আবদুল্লাহ আল মামুন, খালেদ হাসান, আইচ মোল্লা, সাগর আহমেদ, রিহাদ খান, সিয়াম আল সাকিব, শাহরিয়ার সাকিব, শাওন কাজী সুমন, মিজবাহ আহমেদ, মাকসুদুর রহমান, লিমন হোসেন ও মইনুল হাসান।

(ঢাকাটাইমস/১১ আগস্ট/এআইএ)