পুরান ঢাকার আতর ব্যবসায়ী মিশা

প্রকাশ | ১১ আগস্ট ২০২০, ১২:৪৪

বিনোদন প্রতিবেদক

মিশা সওদাগরকে সবাই চলচ্চিত্রের খলনায়ক হিসেবেই জানেন। বড় পর্দায় কাজের ব্যস্ততার জন্য ছোট পর্দায় তিনি সময়ই দিতে পারেন না। তবে  করোনার কারণে সিনেমার শুটিং  বন্ধ রয়েছে বললেই চলে। অন্যদিতে এক মাসের বেশি সময় ধরে নাটকের শুটিং চলছে পুরোদমে।

এমন পরিস্থিতিতে একটি ধারাবাহিক নাটকের শুটিংয়ে অংশ নিলেন বড় পর্দার অতি পরিচিত মুখ মিশা সওদাগর। নাম ‘আতর রাশি ও দুষ্টু বালিকারা’। এটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তারিক মুহাম্মদ হাসান। নাটকটিতে পুরান ঢাকার প্রসিদ্ধ আতর ব্যবসায়ী ‘ইনসাফ ভাই’ চরিত্রে অভিনয় করছেন মিশা।

এ প্রসঙ্গে মিশা সওদাগর বলেন, ‘মূলত গল্পের কারণেই আমি এ নাটকে অভিনয় করেছি। নাটকের গল্পটি আমার কাছে ভালো লেগেছে। তিনটি বাড়ির ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে নাটকটি তৈরি হয়েছে। আমার বিশ্বাস, দর্শক এ নাটকটি দারুণ উপভোগ করবেন।’

নাটকের গল্পে দেখা যাবে, পুরান ঢাকার আতর ব্যবসায়ী ‘ইনসাফ ভাই’ তার একমাত্র ছোট বোনের পড়াশোনার কারণে বাড়ি কিনেছেন রাজধানী ঢাকার অভিজাত এলাকা উত্তরায়। ইনসাফ ভাইয়ের বাড়ির নাম ‘ব্যাচেলর প্যারাডাইস’। এখানে সব ব্যাচেলর ছেলেরা ভাড়া থাকে। সামনেই আর এক বাড়ি, নাম ‘নারী মহল’। এই বাড়ির মালিক গুল নাহার।

নারী মহলের দায়িত্ব দিয়েছেন ছোট বোন টিউলিপকে। পুরুষবিদ্বেষী টিউলিপ সব সময় ব্যস্ত থাকেন নারী মহলের সব দুষ্টু মেয়েদের নানা রকম ঝামেলা মেটাতে। টিউলিপ মনে মনে ক্রাশ খায় ইনসাফ ভাইয়ের ওপর। নারী মহলের পাশের বাড়ির নাম ‘সুখী পরিবার’। খান বাহাদুর সুলতান শাহের নবম প্রজন্ম খান বাহাদুর তবারক শাহের বাড়ি এটি। তার আদরের নাতনী জান্নাতও ঘটনাক্রমে প্রেমে পড়ে যায় ইনসাফ ভাইর।

এভাবেই ইনসাফ, জান্নাত ও টিউলিপের ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে চলতে থাকে নাটকের গল্প। নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন চম্পা, নাবিলা ইসলাম, প্রিয়াঙ্কা জামান, সাব্বির অর্ণব, মুশফিক ফারহান, আল মনসুর, ফারুক আহমেদ, চাষি আলম, কাজল সুবর্ণ প্রমুখ। আগামী ১৯ আগস্ট থেকে এটি নাগরিক টেলিভিশনে প্রচারিত হবে।

ঢাকাটাইমস/১১আগস্ট/এসকেএস/এএইচ