প্রয়াত স্ত্রীর স্বপ্নপূরণে বাংলো কিনে মোমের মূর্তি স্থাপন

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১১ আগস্ট ২০২০, ১৫:৪৭ | প্রকাশিত : ১১ আগস্ট ২০২০, ১৪:৩০

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন স্ত্রী। জীবনসঙ্গিনীর এমন মর্মান্তিক পরিণতি মেনে নিতে পারেননি স্বামী। চেয়েছিলেন এমন কিছু করতে যাতে সবসময় মনে হয় যে, স্ত্রী তার সঙ্গে রয়েছেন। অনেক ভেবেচিন্তে উপায় বের করেন ওই ব্যক্তি। স্ত্রীর স্বপ্ন ছিল তাদের একটা বাংলো থাকবে। প্রয়াত স্ত্রীর শখ পূরণে তাই বিলাসবহুল একটা বাংলো কিনে নেন ওই ব্যক্তি। সেই সঙ্গে বাংলোর ভিতর বসান স্ত্রীর একটা মোমের মূর্তি।

ভারতের কর্নাটকের শ্রীনিবাস তার নতুন বাংলোয় স্ত্রী মাধবীর মোমের মূর্তি স্থাপন করেছেন। বাংলোর লিভিং রুমে সোফায় বসানো রয়েছে মাধবীর মূর্তি। পরনে গোলাপি রঙের সিল্কের শাড়ি। সঙ্গে মানানসই সোনার গয়না। মুখে লেগেে আছে স্নিগ্ধ হাসি। একঝলক দেখলে মনে হবে যেন সত্যিই অতিথি আপ্যায়নের জন্য হাসিমুখে বসে আছেন মাধবী।

বছর তিনেক আগে মেয়েদের সঙ্গে তিরুপতি যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় মারা যান মাধবী। এর বেশ কিছুদিন পর ওই বাংলো কেনেন শ্রীনিবাস মূর্তি। একাধিক আর্কিটেক্টের সঙ্গে দেখা করেন তিনি। তবে বাংলোয় কীভাবে স্ত্রীর স্মৃতি ধরে রাখা যায় সে ব্যাপারে কেউই মনমতো উপায় বাতলে দিতে পারেননি।

অবশেষে শ্রীনিবাসের সঙ্গে সাক্ষাৎ হয় মহেশ নামের এক আর্কিটেক্টের। তিনিই ব্যবসায়ী শ্রীনিবাসকে বুদ্ধি দেন বাংলোয় স্ত্রীর মোমের মূর্তি বসানোর। এরপর তৈরি হয় মাধবীর মোমের মূর্তি। শ্রীনিবাস বলছেন, 'শিল্পীর কাজে আমি মুগ্ধ। মূর্তিতেও জীবন্ত লাগছে মাধবীকে। বাড়িতে অতিথি আসলে সবসময় হাসিমুখে আপ্যায়ন করত ও। এবার থেকে চোখের সামনেই থাকবে মাধবী। হোক না মূর্তি, তাও মনে হবে যে, আমার স্ত্রী সবসময়ই আমার সঙ্গে আছে।'

টুইটারেও ভাইরাল হয়েছে মাধবীর মোমের মূর্তির ছবি। শিল্পীর এমন নিখুঁত কাজ দেখে মুগ্ধ নেটিজেনরা। কুর্নিশ জানিয়ে অনেকেই বলেছেন, স্ত্রীর প্রতি স্বামীর ভালোবাসা এমনই হওয়া উচিত। সূত্র: দ্য ওয়াল

ঢাকা টাইমস/১১আগস্ট/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

কলকাতা হাইকোর্টের বিরুদ্ধে তীব্র ক্ষোভ মমতার

ভারী বৃষ্টিপাতে ক্ষতিগ্রস্ত কারাগার, পালালো শতাধিক বন্দি 

ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় পর্বে ১৩ রাজ্যের ৮৮ আসনে ভোটগ্রহণ শুক্রবার

ইরানের স্বরাষ্ট্রমন্ত্রীকে গ্রেপ্তার করতে চায় আর্জেন্টিনা, কিন্তু কেন?

স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, দায়িত্বপালন থেকে বিরত থাকবেন স্পেনের প্রধানমন্ত্রী 

ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র

ইসরায়েল-ইরান সংঘাত: সিরিয়া কি নতুন যুদ্ধক্ষেত্র হবে?

ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিবে জ্যামাইকা

পাকিস্তানের পর এবার শ্রীলঙ্কা সফরে ইরানের প্রেসিডেন্ট

বিরল সফরে ইরানে উত্তর কোরিয়ার প্রতিনিধিদল

এই বিভাগের সব খবর

শিরোনাম :