নোয়াখালীতে করোনায় ব্যবসায়ীর মৃত্যু, শনাক্ত ১০০

প্রকাশ | ১১ আগস্ট ২০২০, ১৬:২২ | আপডেট: ১১ আগস্ট ২০২০, ১৬:৩৯

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর কবিরহাট উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছায়েদুল হক (৬১) নামের এক ব্যবসায়ী। তিনি উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নূর সোনাপুর গ্রামের বাসিন্দা। এদিকে জেলায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরো ১০০ জন, যা গত দুই মাসের মধ্যে সর্বোচ্চ আক্রান্ত।

মঙ্গলবার সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা ফোকাল পার্সন ডা. সঞ্জয় কুমার নাথ জানান, ছায়েদুল হক নামের ওই ব্যবসায়ী বেশ কয়েকদিন ধরে জ্বর ও শ্বাস কষ্টে ভোগার পর রবিবার হাসপাতালে এসে পরীক্ষার জন্য নমুনা দিয়ে যান। সোমবার সকালে বাটইয়া ইউনিয়নের কাচারিরহাট এলাকায় উনার মেয়ের বাড়িতে মারা যান তিনি। দুপুরে একরামুল উম্মাহ ফাউন্ডেশনের সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হয়েছে। ওইদিন বিকালে আসা রিপোর্টে ওই ব্যক্তির করোনা পজিটিভ আসে। উপজেলায় মোট মৃত্যুর সংখ্যা নয়জন।  

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, জেলার সদরে ১৭, সুবর্ণচরে ৬, হাতিয়ায় ৬, বেগমগঞ্জে ৮, সোনাইমুড়ীতে ৭, চাটখিলে ২, সেনবাগে ৬, কবিরহাটে ২২ ও কোম্পানীগঞ্জে ২৬ জনসহ নতুন আক্রান্ত ১০০ জন। জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩৬৭৬ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৫১৮, আইসোলেশনে রয়েছেন ১০৮৮ ও মারা গেছেন ৭০ জন। করোনা সংক্রমণ রোধে মঙ্গলবার থেকে বাড়িভিত্তিক লকডাউন শুরু করা হয়েছে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/কেএম)