পাকুন্দিয়ায় নৌকাডুবিতে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

প্রকাশ | ১১ আগস্ট ২০২০, ১৬:২৫ | আপডেট: ১১ আগস্ট ২০২০, ১৬:৪১

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ব্রহ্মপুত্র নদে নৌকাডুবিতে নিখোঁজের দুইদিন পর মোহাম্মদ আল ফাহাদ (১১) নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকাল ৭টার দিকে ব্রহ্মপুত্র নদের পাঠানবাড়ি ঘাট থেকে ভাসমান ওই ছাত্রের লাশ উদ্ধার করা হয়।

নিহত ফাহাদ উপজেলার বাহাদিয়া মুন্সিবাড়ি গ্রামের দ্বীন ইসলামের ছেলে। সে স্থানীয় একটি কিন্ডারগার্টেন স্কুলে কেজি-৪ এ পড়াশোনা করত।

পরিবার ও স্থানীয়রা জানায়, গত রবিবার বিকেলে ফাহাদসহ আরো পাঁচজন বাড়ির পাশে ব্রহ্মপুত্র নদে ডিঙি নৌকা দিয়ে ঘুরতে যায়। এক পর্যায়ে নৌকাটি ডুবে গেলে অন্য পাঁচজন সাঁতরে পাড়ে উঠতে পারলেও নিখোঁজ হয় ফাহাদ। ঘটনার পর থেকে স্থানীয়রা বিরামহীনভাবে ফাহাদের খোঁজ করতে থাকে। এদিকে সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দলও উদ্ধার অভিযানে নামে। কিন্তু প্রবল স্রোতের কারণে কিছুতেই খোঁজ মিলছিল না ফাহাদের। কিন্তু খোঁজাখুঁজি অব্যাহত রাখে ফাহাদের পরিবার ও স্থানীয়রা। এক পর্যায়ে পাঠানবাড়ি ঘাটে ড্রেজার মেশিনের পাইপের পাশে ফাহাদের ভাসমান লাশ পাওয়া যায়।

নিহত ফাহাদের মামা নজরুল ইসলাম বলেন, মঙ্গলবার সকাল ১০টায় জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে ফাহাদের লাশ দাফন করা হয়েছে।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা হচ্ছে।

(ঢাকাটাইমস/১১আগস্ট/পিএল)