প্রতিবাদকারীদের বিরুদ্ধে দখলকারীর অপপ্রচার

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ আগস্ট ২০২০, ২৩:৩১

চট্টগ্রামে লোহাগাড়া উপজেলার পশ্চিম কলাউজানের একটি রাস্তা দখলের প্রতিবাদকারীদের নামে ভিত্তিহীন ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানোর অভিযোগ উঠেছে দখলকারীর বিরুদ্ধে। গতকাল সংবাদ সম্মেলন করে পশ্চিম কলাউজানের হাসান আলী মিয়াজী পাড়ার সাধারণ জনগণের পক্ষে ওই সংবাদ সম্মেলন করা হয়।

লোহাগাড়া প্রেসক্লাব কার্যালয়ে গত সোমবার বিকালের ওই সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্যে মহিউদ্দীন মোঃ ফারুক জানান, হাসান আলী মিয়াজী পাড়া সংলগ্ন শত বছরের পুরনো কানুরামবাজার-বাংলাবাজার সংযোগ সড়কটি দিয়ে প্রতিদিন অসংখ্য লোকজন চলাচল করে। গত ৩ জুলাই স্থানীয় আইয়ুব, নুরুল আবছার, জকরিয়া ভুট্রো ও মোঃ রফিকসহ আরো কয়েকজন জোরপূর্বক রাস্তার ৩০ ফুট কেটে ফেলেন। এলাকাবাসীর অভিযোগে স্থানীয় জনপ্রতিনিধির হস্তক্ষেপে সড়কটি পুনঃনির্মাণ করা হয়। এই ঘটনার পরে এলাকাবাসীকে প্রকাশ্যে হুমকি দিয়ে যাচ্ছেন আইয়ুব ও তার অনুসারীরা। গত ২৯ জুলাই লোহাগাড়া থানায় এ নিয়ে একটি জিডিও করেন ভুক্তভোগীরা।

মহিউদ্দীন জানান, তাদের এলাকা আব্বাস উদ্দিন একজন বিচারক। তার বিরুদ্ধেও অপপ্রচার চালানো হচ্ছে। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তার সঙ্গে তিনি সম্পৃক্ত নন। ছাত্রজীবন থেকে কোনো সময় তিনি রাজনীতির সঙ্গেও জড়িত ছিলেন না। বেআইনী কাজে প্রশ্রয় না দেওয়ায় তার বিরোদ্ধে রাজনৈতিক তকমা লাগিয়ে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিমূলক অপপ্রচার চালানো হচ্ছে।

জানা গেছে, গত ৮ জুলাই এলাকাবাসীর বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করে দখলকারীরা। পরে কিছু অনলাইন সংবাদমাধ্যমে সেই খবর ছাপাও হয়।

সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে উপস্থিত ছিলেন- মাস্টার ফরিদুল আলম, মহিউদ্দিন মোঃ ফারুক, জামাল উদ্দিন মোঃ ইউসুফ, মাস্টার মোঃ আনিছ, কুতুব উদ্দিন মোঃ ফারুক, শিহাব, দিলশাদ, অশ্রু ও ফারুক প্রমুখ।

ঢাকাটাইমস/১১ জুলাই/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :