মজার গল্পের নাটক ‘ভাড়া বাড়ির বাড়াবাড়ি’

প্রকাশ | ১২ আগস্ট ২০২০, ১২:৪৪ | আপডেট: ১২ আগস্ট ২০২০, ১২:৫১

বিনোদন প্রতিবেদক

আকবর হোসেন ঢাকা শহরে একটি বাড়ির মালিক। তবে অন্য দশজন বাড়িওয়ালার মতো নন। তিনি কিছুটা রাগী ও কৃপণ টাইপের লোক। তার আয়ের উৎস ওই বাড়ি ভাড়া। তবে বাড়ি ভাড়া নেয়ার ক্ষেত্রে কঠিন কিছু শর্ত ও নিয়মের কারণে কোনো ভাড়াটিয়াই তার বাড়িতে বেশিদিন থাকতে পারেন না। তাই আপাতত পুরো বাড়িতে কোনো ভাড়াটিয়া নেই।

আকবর হোসেনের দুজন কলেজ পড়ুয়া বোন আছে। তাদের একজনের নাম মরিয়ম, অন্যজনের নাম মর্জিনা। দেখতে শুনতে বেশ সুন্দর। তাদের বড় ভাই এতটাই কৃপণ যে, দুই বোনকে এক সেট বই দিয়ে লেখাপড়া করতে হয়, কালো রংয়ের বোরকা পরে কলেজে যাতায়াত করতে হয়। ছেলেদের সঙ্গে কথা বলা নিষেধ। দুই বোন তাদের ভাইয়ের এরকম আচরণে বিরক্ত। আধুনিক যুগের মেয়ে হয়েও তাদের হাতে কোনো মোবাইল নেই।

এমনই মজার গল্প নিয়ে সম্প্রতি নির্মিত হয়েছে একক নাটক ‘ভাড়া বাড়ির বাড়াবাড়ি।’ মিজানুর রহমানের রচনায় নাটকটি পরিচালনায় করেছেন এস আই সোহেল ও সজল সিনহা। নাটকটিতে আবকবর হোসেন চরিত্রে অভিনয় করেছেন মারজুক রাসেল। দুই বোনের চরিত্রে রয়েছেন নাবিলা ইসলাম ও চিত্রনায়িকা মৌমিতা মৌ। বিভিন্ন চরিত্রে আরও আছেন অ্যালেন শুভ্র ও সালমান রাফি প্রমূখ।

নির্মাতা সোহেল বলেন, ‘ভাড়া বাড়ির বাড়াবাড়ি’ নাটকটির কাহিনি হাস্যরসে ভরপুর। করোনার এ সময়ে আমরা স্বাস্থ্যবিধি মেনেই শুটিং করেছি। খুব শিগগির নাটকটি বেসরকারি চ্যানেল মাছরাঙা টিভিতে প্রচার হবে। আশা করছি, নাটকটি সব শ্রেণির দর্শকদেরই ভালো লাগবে।’

ঢাকাটাইমস/১২আগস্ট/এসকেএস/এএইচ