আবার স্থগিত বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্ব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ আগস্ট ২০২০, ১৭:০৬

করোনাভাইরাসের কারণে পরের বছর পর্যন্ত পিছিয়ে দেওয়া হলো ফিফা বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের কোয়ালিফায়ারের সমস্ত ম্যাচ। ২০২২ সালে কাতারে বসতে চলেছে বিশ্বকাপের আসর। আর তার পরের বছর অর্থাৎ ২০২৩ সালে চীনে আয়োজিত হবে এএফসি এশিয়ান কাপ।

দুই টুর্নামেন্টেরই যোগ্যতা অর্জন পর্ব অনেক আগেই শুরু হয়ে গিয়েছিল। কিন্তু মহামারীর কারণে তা মাঝে স্থগিত হয়ে যায়। ফের অক্টোবর-নভেম্বরে তা হওয়ার কথা ছিল।

কিন্তু এদিনই ফিফার তরফে জানিয়ে দেওয়া হয়েছে, বর্তমান বিশ্বের এমন পরিস্থিতিতে বিভিন্ন ভেন্যুতে ফুটবলারদের উড়িয়ে নিয়ে গিয়ে সমস্ত বিধি মেনে ম্যাচের আয়োজন করা বেশ কঠিন। তাই আপাতত কোয়ালিফায়ার ম্যাচগুলো স্থগিতের সিদ্ধান্তই নেওয়া হচ্ছে। আগামী বছর হবে সেসব ম্যাচ। নতুন করে তৈরি হবে সূচি।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ বাছাই পর্বে বাংলাদেশের বাকি আর ৪টি ম্যাচ। চার ম্যাচের মধ্যে বাংলাদেশের মাটিতে হওয়ার কথা ছিল ৩টি ম্যাচ। ৮ অক্টোবর দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। কাতারের বিপক্ষে দোহায় ম্যাচটি হওয়ার কথা ছিল ১৩ অক্টোবর।

এরপর ১২ নভেম্বর ভারতের বিপক্ষে ও ১৭ নভেম্বর ওমানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ছিল। এই দুইটি ম্যাচও বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ৪ ম্যাচ খেলে ১ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে নিচের দিকে আছে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/১২ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :