‘ভাঙন রোধে মুন্সীগঞ্জে ৪৩৪ কোটি টাকার প্রকল্প চলমান’

প্রকাশ | ১২ আগস্ট ২০২০, ১৮:০৭ | আপডেট: ১২ আগস্ট ২০২০, ১৮:১৩

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিতসহ মুন্সীগঞ্জে নদীভাঙন রক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন পানিসম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম।তিনি  বলেছেন, ভাঙন রোধে সমগ্র মুন্সীগঞ্জে ৪৩৪ কোটি টাকার প্রকল্প চলমান রয়েছে।

বুধবার দুপুরে ভাঙন কবলিত মুন্সীগঞ্জ শহর রক্ষা বাঁধ পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।

উপ-মন্ত্রী আরও বলেন, ‘মুন্সীগঞ্জ শহর রক্ষা বাঁধকে সংস্কার করা প্রয়োজন, সাময়িকভাবে জিও ব্যাগ ফেলে বাঁধ রক্ষা করা হলেও টেকসই অর্থাৎ ২৫-৩০ বছরের জন্য যাতে কোন সমস্যা না হয় সেজন্য টেকনিক্যাল কমিটি সাত দিনের মধ্যে করা হবে। শহর রক্ষা বাঁধ সংস্কারে যত টাকা লাগবে তা বরাদ্দ দেওয়া হবে। গজারিয়া এ বছরের মধ্যে উপজেলায় ১৫-১৬ কোটি টাকা ব্যয়ে ১ কি.মি. স্থায়ী বাঁধ নির্মাণ করার পরিকল্পনা করা হচ্ছে। লৌহজং ও টঙ্গীবাড়ীতে বাঁধ নির্মাণের জন্য ৪১৬ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

এর আগে গজারিয়া উপজেলার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

এসময় আরো উপস্থিত ছিলেন- মুন্সীগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী বেলায়েত হোসেন, জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী ফয়সাল বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফসার উদ্দিন ভূইয়া প্রমুখ।

(ঢাকাটাইমস/১২আগস্ট/পিএল)