প্রধানমন্ত্রীর সচিব পরিচয়ে প্রতারণা

প্রকাশ | ১২ আগস্ট ২০২০, ২১:৩০

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস

শরীফ উদ্দিন নামে এক প্রতারককে আটক করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ। নামের প্রথমে শেখ ব্যবহার করে প্রতারক শরীফ কখনও পরিচয় দেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব, আবার কখনও প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপসচিব, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক এবং বর্তমানে আওয়ামী লীগের সদস্যের পরিচয় দিয়ে আসছেন। তার বাড়ি গোপালগঞ্জ। পরিধান করেন মুজিব কোট এবং নৌকার ব্যাজ। এমন পরিচয় ব্যবহার করেই সম্পর্ক গড়ে তুলেন মানুষের সঙ্গে।

বুধবার বিকালে নগরীর বিসিক শিল্পনগরী এলাকায় ইটিল্যাব (ইউনানী) ফ্যাক্টরি থেকে তাকে আটক করা হয়। সন্ধ্যায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নেত্রকোনা জেলার ওয়াজেদ আলীর ছেলে প্রতারক শরীফ উদ্দিন। তিনি এইচএসসি ভোকেশনাল পর্যন্ত লেখাপড়া করেন। ভিন্ন পরিচয়ে তার দুটি ফেসবুক আইডি রয়েছে। তার এসব আইডিতে মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে নিজের ছবি জোড়া লাগিয়ে প্রদর্শন করে মানুষকে বিভ্রান্ত করে আসছিল।

এরই মধ্যে ফেসবুকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব পরিচয়ে প্রতারক শরীফের সখ্যতা গড়ে ওঠে কুমিল্লা নগরীর বাসিন্দা ডা. বদরুল ইসলাম ও তার স্ত্রী হাবিবা ইসলাম খানের। ভ্রমণের অংশ হিসেবে বুধবার দুপুরে ওই চিকিৎসকের বাসায় একটি নোয়াযোগে তার সঙ্গীয় চারজনসহ স্থানীয় কিছু ছেলেদের মোটরসাইকেল বহর নিয়ে শরীফ হাজির হয় এবং তাদের ফ্যাক্টরি পরিদর্শন করেন।

এদিকে ফেসবুক আইডির লিংক ধরে কুমিল্লা জেলা পুলিশের সাইবার ইউনিট পর্যবেক্ষণ করে বিকাল ৩টার দিকে তাকে আটক করে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আজিম-উল আহসান, শাহরিয়ার মোহাম্মদ মিয়াজী ও তানভীর সালেহীন ইমন।

(ঢাকাটাইমস/১২আগস্ট/কেএম)