দুই মিনিটের ঝলকে আটলান্টাকে হারিয়ে সেমিতে পিএসজি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ আগস্ট ২০২০, ০৮:৩৮ | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২০, ০৮:২১

শেষটা প্রায় দেখে ফেলেছিল পিএসজি। ঘড়ির কাঁটা ৯০ ছুঁই ছুঁই। তখনও আটালান্টার বিপক্ষে পিছিয়ে পিএসজি। মার্কিনিয়োস এক গোল দিয়ে সমতায় ফেরালেন দলকে। তখন অতিরিক্ত সময়ে গড়াচ্ছে ম্যাচ। কিন্তু নাটক সব জমা ছিল শেষ সময়ের জন্যই। এরিক চুপো মটিং মিনিটখানেক পরই আরেকবার গোল করে বসলেন। তাতে হৃদয় ভাঙল আটালান্টার। আর নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠে গেল পিএসজি।

বুধবার (১২ আগস্ট) দিবাগত রাতে লিসবনের স্টাডিও দ্য লুজে ম্যাচের ২৬ মিনিটে ইতালিয়ান ক্লাব আটালান্টার মারিও পাসালিক গোল করে এগিয়ে নেন দলকে। ৮৯ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল তারা। স্বপ্ন দেখছিল সেমিফাইনালের। কিন্তু ৪ মিনিটের ব্যবধানে সব শেষ। ৯০ মিনিটে মারকুইনহোস গোল করে সমতা ফেরান। আর যোগ করা সময়ে (৯০+৩) এরিক ম্যাক্সিম চুউপো মোটিং গোল করে ২৫ বছর পর সেমিফাইনালে তোলেন পিএসজিকে। ম্যাচের ৯২তম মিনিটে হওয়া এই গোলে সহায়তা করেন নেইমার। অপরটিতে কিলিয়ান এমবাপে।

ম্যাচের পাঁচ মিনিটেই সহজ সুযোগ হাতছাড়া করেন নেইমার। কিন্তু ম্যাচের ২৬ মিনিটে সুযোগ হাতছাড়া করেনি আটলান্টা তারকা পাসালিক। তার বাঁকনো শট ফেরাতে ব্যর্থ হন পিএসজির বাররক্ষক কেইলর নাভাস।

বিরতির পরও খুব একটা সুযোগ তৈরি করতে পারেনি পিএসজি। পিছিয়ে থাকলেও হাল ছাড়েনি এমবাপেরা। ম্যাচের অন্তিম মুহুর্ত পর্যন্ত চালিয়ে গেছেন লড়াই। ফলাফল দৃশ্যমান- শেষ মুহূর্তে গিয়ে দুটি সুযোগের দুটি থেকেই গোল আদায় করে সেমিফাইনালে জায়গা করে নেয় তারা। ৯০ মিনিটে নেইমারের বাড়িয়ে দেওয়া বল জালে জড়িয়ে সমতা ফেরান মারকুইনহোস। আর যোগ করা সময়ে এমবাপের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করে জয় নিশ্চিত করেন এরিক মেক্সিম।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে এই প্রথম কোয়ার্টার ফাইনাল হল সিঙ্গেল লেগে। আর সেখানে ইতিহাস গড়লো প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। পিছিয়ে পরেও ম্যাচের শেষ মুহূর্তে নাটকীয়ভাবে দুই গোল করে আটলান্টাকে ২-১ ব্যবধানে হারিয়ে ২৫ বছর পর চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে। ফ্রান্সের ক্লাবটি সবশেষ ১৯৯৫ সালে সেমিফাইনালে খেলেছিল।

(ঢাকাটাইমস/১৩ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :