গ্যালাক্সি এম৫১ আনছে স্যামসাং

প্রকাশ | ১৩ আগস্ট ২০২০, ০৮:৫৩

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

গ্যালাক্সি এম১ মডেলে নতুন ফোন আনছে স্যামসাং। কয়েকদিন আগে আমেরিকার এফসিসি ডাটাবেসে দেখা গিয়েছিল স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনটিকে দেখা গিয়েছিল।  এমনকি স্যামমোবাইল থেকেও জানানো হয়েছিল এই ফোনটি শিগগিরই বাজারে আসবে। এবার স্যামসাং রাশিয়ার ওয়েবসাইটে গ্যালাক্সি এম৫১ কে অন্তর্ভুক্ত করা হয়েছে। এর অর্থ মিড রেঞ্জে আসা এই ফোনটিকে আমরা কয়েকদিনের মধ্যে বাজারে দেখবো।

টিপ্সটার সুধাংশু সর্বপ্রথম স্যামসাং গ্যালাক্সি এম৫১ কে স্যামসাং রাশিয়ার ওয়েবসাইটে দেখতে পায়। ওয়েবসাইটে এই ফোনটি স্ন্যাপড্রাগন প্রসেসর, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং ও ৮ জিবি র‌্যামের সাথে আসবে বলে জানা গেছে।

জানিয়ে রাখি কিছুদিন আগে এফসিসি ওয়েবসাইটে স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনটিকে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে দেখা গিয়েছিল। এই ফোনের মডেল নম্বর ছিল এসএম-এম৫১৫এফ।

জানা গিয়েছিল গ্যালাক্সি এম৫১ ফোনে ডুয়েল সিম, এনএফসি, ব্লুটুথ, এলটিই সাপোর্ট থাকবে। এছাড়াও ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে।

এদিকে স্যামমোবাইলের রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা থাকবে। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। অন্য দুটি ক্যামেরার একটি হবে ডেপথ সেন্সর ও অন্যটি ম্যাক্রো লেন্স। এই ফোনে কোম্পানি সিঙ্গেল টেক ফিচার দিতে পারে। এছাড়াও স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনের অন্যান্য ফিচারের কথা বললে এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। প্রসেসর হিসাবে এতে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৭৩০ চিপসেট। ভারতে এই ফোনের দাম হতে পারে ৩০ হাজার টাকার কাছাকাছি।

ঢাকাটাইমস/১৩আাগস্ট/এ‌জেড