সাহেদকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করবে দুদক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২০, ১০:৪০

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ করিম ওরফে মো. সাহেদকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদুক)।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ তাকে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়ে আবেদন করেন। ঢাকা মহানগর জজ কে এম ইমরুল কায়েশ আবেদনটি মঞ্জুর করেন।

গত ২৭ জুলাই দুদকের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ বাদী হয়ে সাহেদসহ চারজনের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ অর্থ আত্মসাতের মামলা করেন।

এর আগে গত সোমবার (১০ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ পদ্মা ব্যাংকের (সাবেক দি ফারমার্স ব্যাংক) অর্থ আত্মসাতের মামলায় সাহেদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এই মামলার প্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের এই বিচারক মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য ১৬ আগস্ট দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, পারস্পরিক যোগসাজশে অসৎ উদ্দেশ্যে ঋণের নামে ২০১৫ সালে পদ্মা ব্যাংক লিমিটেডের গুলশান করপোরেট শাখার এক কোটি টাকা (সুদ আসলসহ দুই কোটি ৭১ লাখ টাকা) আত্মসাৎ করেন।

অর্থ আত্মসাতের এই ঘটনায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ ধারায় মামলা হয়।

সাহেদ ছাড়াও এই মামলার অন্য আসামিরা হলেন, পদ্মা ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী, বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাশেদুল হক চিশতি, রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ইব্রাহিম খলিল।

গত ১৫ জুলাই সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে আসামি সাহেদ করিমকে গ্রেপ্তার করে র‌্যাব। এর পরদিন উত্তরা পশ্চিম থানার প্রতারণার মামলায় তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া অস্ত্র মামলায় তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

গত মাসের ২৬ জুলাই উত্তরা পশ্চিম থানা ও উত্তরা পূর্ব থানায় পৃথক পৃথক প্রতারণার মামলায় তার ২৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ৬ জুলাই রাজধানীর উত্তরা ও মিরপুরে সাহেদের মালিকানাধীন রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। এই ঘটনায় ৭ জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় ১৭ জনকে আসামি করে একটি মামলা করা হয়।

ঢাকাটাইমস/১৩আগস্ট/এসআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :