‘পাকিস্তানকে ক্লিন-সুইপ করবে ইংল্যান্ড’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২০, ১৩:৫৬

ইউটিলিটি অল-রাউন্ডার বেন স্টোকস নেই তো কী হয়েছে, চলতি সিরিজে সফরকারী পাকিস্তান দলকে ৩-০ ক্লিন সুইপ করবে ইংল্যান্ড। এমনটাই মত প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভনের।

পারিবারিক কারণে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের বাকি দু’টি টেস্টে বিশ্বের পয়লা নম্বর অল-রাউন্ডারকে পাবে না ইংল্যান্ড। কিন্তু প্রসিদ্ধ এই অল-রাউন্ডারের অনুপস্থিতি কোনওরকম বাধা হবে না ইংল্যান্ডের ৩-০ সিরিজ জয়ে। জানিয়েছেন ভন। এই প্রসঙ্গে ইংল্যান্ড রিজার্ভ বেঞ্চের প্রশংসা করেছেন প্রাক্তন অধিনায়ক। ভন একটি ব্লগে লিখেছেন, ‘ইংল্যান্ড ড্রেসিংরুমের পরিবেশ ইতিবাচক রাখতে স্টোকস একটা মস্ত বড় ভূমিকা পালন করে। তবে স্টোকস না থাকলেও ইংল্যান্ড একইরকম শক্তিশালী। আমার ধারণা ইংল্যান্ড ৩-০ ব্যবধানেই সিরিজ জিতবে।’

পাশাপাশি অভিজ্ঞ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসনকে দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড বিশ্রাম দিতে পারে বলে মনে করছেন ভন। দেশের হয়ে ৮২ টেস্ট খেলা প্রাক্তন অধিনায়ক জানিয়েছেন, ‘অ্যান্ডারসনকে পরপর ম্যাচ খেলালে আমি ভীষণ অবাক হব। আমার মনে হয় ওকে বিশ্রাম দেওয়া হবে।’ পরিবর্তে স্যাম কারেন অথবা মার্ক উডকে দলে জায়গা পাবে বলে মনে করেন ভন। অন্যদিকে বেন স্টোকসের পরিবর্তে জ্যাক ক্রলেকে সুযোগ দেবে ম্যানেজমেন্ট, এমনটাই মত তাঁর।

উল্লেখ্য, আজহার আলি নেতৃত্বাধীন সফরকারী পাকিস্তান দল ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম টেস্টে বেশ সাড়া জাগিয়েই শুরু করে। ব্যাটসম্যান এবং বোলারদের সম্মিলিত প্রয়াসে প্রথম ইনিংসে ১০৭ রানের বড়সড় লিড নেয় তারা। কিন্তু দ্বিতীয় ইনিংসে এগিয়ে থেকেও ফায়দা তুলতে ব্যর্থ হয় পাক দল। মাত্র ১৬৯ রানে দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় তারা। ২৭৭ রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন জোস বাটলার এবং ক্রিস ওকস জুটি। ১১৭ রানে পাঁচ উইকেট খোয়ানোর পর ষষ্ঠ উইকেটে এই দুই ব্যাটসম্যানের ১৩৯ রানের জুটি জয় এনে দেয় ইংল্যান্ডকে।

৭টি বাউন্ডারি ও একটি ছয়ে বাটলার ১০১ বলে ৭৫ রানের ইনিংস ইংল্যান্ডকে ২৭৭ রান তাড়া করতে দারুণ সহায়তা করে। অন্যদিকে ডম বেসকে সঙ্গে নিয়ে ৮৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ওকস।

(ঢাকাটাইমস/১৩ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :