বোয়ালমারীতে আবাসন ব্যবসা নিয়ে দুই ব্যবসায়ীর দ্বন্দ্ব

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ আগস্ট ২০২০, ১৬:৫১

ফরিদপুরের বোয়ালমারীতে আবাসন ব্যবসার দুই অংশীদার একে অপরের বিরুদ্ধে চেক জালিয়াতি ও প্রতারণার অভিযোগ করেছেন। এক পক্ষ চেক জালিয়াতির ব্যাপারে অপর অংশীদারের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠিয়েছেন আর আরেকজন থানায় চেক চুরির মামলা করে মিথ্যা মামলার আশঙ্কা করে আদালতে অভিযোগ করেছেন।

বোয়ালমারীর কাজী হারুন শপিং কমপ্লেক্সে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কাজী আব্দুল্লাহ আল রশীদ নামে ব্যবসায়ী জানান, দুই বছর আগে তিনি একটি আবাসন ব্যবসা শুরু করেন। যার মূল অংশীদার ছিলেন বায়েজিদ আব্দুল্লাহ। তবে কাগজপত্রে অংশীদার ছিলেন বায়েজিদের ছোট ভাই মেহেদি হাসান।

তিনি জানান, ব্যবসার ডিরেক্টরশিপের পাওনা বাবদ মেহেদি তাকে ১০ লাখ টাকার এবং ছোট ভাইকে অস্ট্রেলিয়া পাঠানোর জন্য ধার নেওয়া টাকা পরিশোধবাবদ ২৫ লাখ টাকার দু’টি চেক প্রদান করেন। কিন্তু দীর্ঘদিনেও ওই দুটি চেক নগদায়ন করতে না পেরে গত মাসে তিনি মেহেদিকে একটি উকিল নোটিশ পাঠান।

তার অভিযোগ, মেহেদি হাসান থানায় তার বিরুদ্ধে উল্টো আদালতে চেক চুরির মামলা করেন। গত ৯ আগস্ট ওই মামলার তদন্তে এসে বোয়ালমারী থানার এসআই সাইফুদ্দিন তাকে থানায় ডেকে নেন। সেখানে পুলিশের উপস্থিতিতেই প্রতিপক্ষের লোকেরা তার নিকট থেকে চেক দুটি ফিরিয়ে দিতে বলেন। উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাদের তিনি বিষয়টি জানিয়েছেন।

এ বিষয়ে এসআই সাইফুদ্দিন জানান, আদালত হতে তদন্তের নির্দেশ পেয়ে কাজী আব্দুল্লাহকে ডাকা হয়েছিল বিষয়টি জানতে। এ বিষয়ে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে।

এদিকে মেহেদি হাসান রাজিব চেক প্রদানের অভিযোগ সঠিক নয় দাবি করে বলেন, ‘ওই ব্যবসায়ে সবমিলিয়ে খরচই হয়েছিল ২০ লাখ টাকা। যার মধ্যে আমার বিনিয়োগ ছিল ১৫ লাখ। আর ছোট ভাইকে অস্ট্রেলিয়া পাঠাই ২০১৬ সালে। তাতে খরচ হয়েছিল ৮ লাখ। তাহলে কেন তাকে এত টাকার চেক দেব?’

ব্যবসার হিসাব-নিকাশ চাওয়ায় তার সরলতার সুযোগ নিয়ে কাজী আব্দুল্লাহ হারুন এসব অভিযোগ করছেন বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১৩াগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :