রিজেন্ট-জেকেজি সম্পর্কে ‘যা জানেন’ দুদকে বলেছেন ডা. আজাদ

প্রকাশ | ১৩ আগস্ট ২০২০, ১৮:১১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের পরীক্ষা প্রতারণায় জড়িত রিজেন্ট হাসপাতাল ও জেকেজি সম্পর্কে ‘যা জানেন’ সেসব তথ্য দুর্নীতি দমন কমিশন-দুদকের জিজ্ঞাসাবাদে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

করোনা পরীক্ষা প্রতারণার অভিযোগ অনুসন্ধানে দুদকের দ্বিতীয় দিনের জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার বিকালে ডা. আজাদ সাংবাদিকদের বলেন, ‘রিজেন্ট ও জেকেজি সম্পর্কে আমি যা জানি তা বলেছি।’

এদিন সকাল ১০টা থেকে বেলা ৩টা ২০ মিনিট পর্যন্ত দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্লাহ’র নেতৃত্বে অনুসন্ধানকারী দলের সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করেন।

এর আগের দিন বুধবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত দুদকের পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে  অনুসন্ধানকারী দলের সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করেছিলেন।

বৃহস্পতিবার বিকালে জিজ্ঞাসাবাদ শেষে স্বাস্থ্য অধিদপ্তরের অনিয়ম প্রসঙ্গে জানতে চাইলে সাবেক এই মহাপরিচালক প্রশ্নের কোনো উত্তর না দিয়ে আগের দিনের মতো ‘নিজের দক্ষতা, যোগ্যতা ও নিষ্ঠার’ কথা সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

এসময় করোনা পরীক্ষা নিয়ে কেউ অপরাধ করলে তাদের কঠোর শাস্তি দাবি করে ডা. আজাদ বলেন, ‘এ বিষয়ে তদন্তে আমি সব ধরনের সহযোগিতা করবো।’

প্রসঙ্গত, একই অভিযোগে গত বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. মো. আমিনুল হাসান, উপপরিচালক মো. ইউনুস আলী, ডা. মো. শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/ডিএম/জেবি)