মাদক মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে, দল থেকে বহিষ্কার

প্রকাশ | ১৩ আগস্ট ২০২০, ২০:১২

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

মাদক মামলায় কারাগারে থাকা মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক হামজা খানকে অবশেষে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।  বুধবার ১২ আগস্ট বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির জরুরি সিদ্ধান্তে সংগঠনের নীতি আদর্শ বহির্ভুত কাজে জড়িত থাকা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে  হামজা  খানকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখন ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি কাজী রাজু আহমেদ বুলবুল বৃহস্পতিবার এই তথ্য নিশ্চিত করে জানান, মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটির সহসম্পাদক হামজা খানকে এর আগেও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে শোকজ করা হয়েছিল। যা কেন্দ্রীয় কমিটিকে অবহিত করা হয়েছিল। সর্বশেষ গত ৯ আগস্ট রাতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটের কাছে হাতেনাতে মাদকসহ আটক হওয়ার পর মাদক মামলায় তিন মাসের জেল ও ৫ হাজার টাকা জরিমানা করে সরাসরি জেলহাজতে প্রেরণ করেন।

এর আগে ৩ জুলাই মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য  নাঈমুর রহমান দুর্জয়কে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ায় অভিযোগে তথ্য প্রযুক্তি আইনের মামলায় হামজা খান গ্রেপ্তার হয়ে জেলহাজতে যান।  ওই মামলায় হামজা খান জামিনে ছিলেন।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/এলএ)