বিএসএমএমইউ’কে চারটি করোনার ক্যানোপি বেড দিলেন সেনাপ্রধান

প্রকাশ | ১৩ আগস্ট ২০২০, ২১:৩৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনা সেন্টারে রোগীদের জন্য চারটি নেগেটিভ পেশার আইসোলেশন ক্যানোপি বেড দিয়েছেন সেনা প্রধান।

বৃহস্পতিবার সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদের উদ্যোগে বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়ার কাছে এসব বেড হস্তান্তর করা হয়। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অ্যানেসথেসিয়া, অ্যানালজেশিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান ডা. এ কে এম আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

এই নেগেটিভ পেশার আইসোলেশন ক্যানোপি বিএসএমএমইউ’র আইসিইউতে ব্যবহার করা হবে। কোভিড রোগীদের চিকিৎসা প্রদান করার সময় ভাইরাসটি যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য এই ধরনের বেড ব্যবহার করা হয়। মূলত এই ধরনের নেগেটিভ পেশার আইসোলেশন ক্যানোপি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য আধুনিক চিকিৎসাসেবা প্রদানে যেমন সহায়ক, একই সাথে রোগী ও করোনাভাইরাসে আক্রান্তদের সেবাদানকারী ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসক-নার্সদের জন্য নিরাপত্তা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময়ে বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়া এই মহতী উদ্যোগের জন্য  সেনাবাহিনীর প্রধান জেনারেলকে ধন্যবাদ জানিয়ে বলেন, এভাবে দেশের বিভিন্ন বাহিনী, বিভিন্ন প্রতিষ্ঠান ও সমাজের দানশীল ব্যক্তিরা এগিয়ে এলে করোনাভাইরাসের বিরুদ্ধে চলমান যুদ্ধে জয়ী হওয়া সম্ভব হবে।

(ঢাকাটাইমস/১৩ আগস্ট/এএ/ইএস)