চ্যাম্পিয়নস লিগে রাতে মেসি-লেয়ানডস্কি দ্বৈরথ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ আগস্ট ২০২০, ১১:০৯ | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২০, ০৯:০৮

ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশে শুক্রবার রাতে আকর্ষণের কেন্দ্রে লিওনেল মেসি বনাম রবার্ট লেয়ানডস্কি দ্বৈরথ। প্রথম জন লা লিগায় এবারও সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। অপরজন জার্মান বুন্দেসলিগায় সবচেয়ে বেশি গোল করেছেন। যদিও দুই তারকার ক্লাবের ছবিটা সম্পূর্ণ আলাদা। আজ বাংলাদেশ সময় রাত একটায় চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ। যারা জিতবে তারা উঠে যাবে সেমিফাইনালে।

বার্সেলোনা লা লিগায় ব্যর্থ। ম্যানেজার কিকে সেতিয়েনের সঙ্গে ফুটবলারদের বিবাদের জেরে রীতিমতো অস্বস্তিকর আবহ ক্লাবের অন্দরমহলে। বায়ার্ন শিবিরের পরিবেশ ঠিক এর উল্টো। টানা আট বার বুন্দেসলিগা জয়ের অনন্য নজির গড়েছে। ম্যানেজার হান্স ফ্লিকের সঙ্গে ফুটবলারদের সম্পর্ক বন্ধুর মতো। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দুই পর্বেই চেলসিকে কার্যত উড়িয়ে দিয়েছেন লেয়ানডস্কিরা। কিংবদন্তি জার্মান তারকা লোথার ম্যাথাউস তো বলেই দিয়েছেন, বার্সেলোনার পক্ষে বায়ার্নকে হারানো সম্ভব নয়। শুধু তাই নয়, লেয়ানডস্কিকে তিনি এগিয়ে রেখেছেন মেসির চেয়ে।

বৃহস্পতিবার লিসবনে পৌঁছেই ম্যাথাউসকে জবাব দিলেন বার্সা ম্যানেজার। সংবাদ সম্মেলনে সেতিয়েন বলেছেন, ‘লেয়ানডস্কি দুর্দান্ত। কিন্তু কখনওই মেসির মানের নয়।’ তিনি যোগ করেছেন, ‘চ্যাম্পিয়নস লিগেও দারুণ ছন্দে রয়েছে লেয়ানডস্কি। গোল করছে এবং করাচ্ছে। লিও কী করতে পারে তা আমরা সকলেই নাপোলির বিরুদ্ধে ম্যাচে দেখেছি।’

নাপোলির বিরুদ্ধে মেসি, লুইস সুয়ারেজ ও আতোয়াঁ গ্রিজম্যানকে ফরোয়ার্ডে রেখে ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন সেতিয়েন। স্পেনের সংবাদ মাধ্যমের দাবি, বায়ার্নের বিরুদ্ধে ৪-৪-২ ছকে খেলাতে পারেন তিনি। বার্সা ম্যানেজার বলছেন, ‘আমাদের ভাবনায় অনেক কিছুই রয়েছে। পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেব।’

ইউরোপের ক্লাব ফুটবলে এখনও পর্যন্ত দুদল মুখোমুখি হয়েছে ১০ বার। বায়ার্ন জিতেছে ছয়বার। বার্সা জিতেছে মাত্র দুবার। ড্র হয়েছিল দুটি ম্যাচে। এই কারণেই ফুটবল বিশেষজ্ঞদের একাংশ বায়ার্নকেই এগিয়ে রাখছেন।

সেতিয়েন বলছেন, ‘বায়ার্ন কী রকম দল তা আমাদের অজানা নয়। তবে আমরাও এই ম্যাচটার জন্য অপেক্ষা করে আছি।’

(ঢাকাটাইমস/১৪ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :