নোয়াখালীতে করোনা নেগেটিভের পর আওয়ামী লীগ নেতার মৃত্যু

প্রকাশ | ১৪ আগস্ট ২০২০, ১৩:০৮ | আপডেট: ১৪ আগস্ট ২০২০, ১৪:৪৫

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

করোনা নেগেটিভ রিপোর্ট আসার পর নোয়াখালীর কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কাশেম মোল্লার (৬৫) মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে জেলায় নতুন করে ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা ফোকাল পার্সন সঞ্জয় কুমার নাথ বলেন, নরোত্তমপুর ইউনিয়নের ফলাহারী গ্রামের বাসিন্দা আবুল কাশেম জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গত ২২ জুলাই হাসপাতালে এসে নমুনা দিয়ে যান। ২৪ জুলাই তার শরীরে করোনা শনাক্ত হয়। শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। পরবর্তীতে দ্বিতীয় বার তার নমুনা সংগ্রহ করা হয়। গত ৮ আগস্ট আসা নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা নেগেটিভ আসে। কিন্তু বৃহস্পতিবার হঠাৎ অসুস্থ হয়ে ওই হাসপাতালেই তার মৃত্যু হয়। তার শরীরে অক্সিজেনের মাত্রা কম ছিল। এ নিয়ে উপজেলায় মোট ১০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে জেলা সিভিল সার্জন জানান, জেলায় নতুন শনাক্তদের মধ্যে জেলা সদরের ৯, সুবর্ণচরের পাঁচ, হাতিয়ার দুই, বেগমগঞ্জের ১১, সোনাইমুড়ীর পাঁচ, চাটখিলের চার, সেনবাগের ৯, কবিরহাটের ১৫ ও কোম্পানীগঞ্জের আটজন রয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮৪৫ জন। যার মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬২ জন। আর মৃত্যু হয়েছে ৭১ জনের।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/পিএল)