কালিয়াকৈরে গণপরিবহনে স্বাস্থ্যবিধি নেই, অতিরিক্ত ভাড়া

আশিকুর রহমান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০২০, ১৬:৫৪

সারাদের করোনাভাইরাস মোকাবিলায় সীমিত আকারে চালু করা হয়েছে গণপরিবহন। স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচলের নির্দেশ দিয়েছে সরকার। পরিবহনে উঠার আগে জীবাণুনাশক স্প্রে, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে দুই সিটে একজন বসার নির্দেশ দেয়া হয় সরকারিভাবে। কিন্তু গাজীপুরের কালিয়াকৈরে এসব নির্দেশনা মানছে না অনেক পরিবহন।

সরেজমিনে দেখা গেছে, কালিয়াকৈরের লোকাল বাস ও মিনিবাসগুলো বিভিন্ন বাস স্টপেজে থেকে অধিক যাত্রী বহন করে চলাচল করছে বিভিন্ন মালিকানাধীন পরিবহন। সবচেয়ে বেশি অভিযোগ তাকওয়া পরিবহন ও হাইওয়ে মিনি বাসের বিরুদ্ধে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেক যাত্রী ক্ষোভ প্রকাশ করছেন।

উপজেলার চন্দ্রা বাসস্ট্যান্ড থেকে গাজীপুর সদর পর্যন্ত চলাচল করা এই পরিবহনগুলোতে বালাই নেই স্বাস্থ্যবিধির। সরকারি নির্দেশনা মতে স্বাস্থ্যবিধি মেনে দুই সিটে একজন বসার নির্দেশ থাকলেও তা মোটেও মানছেনা এই পরিবহন। কখনো কখনো উপচে নেয়া হচ্ছে যাত্রী। এদিকে অধিক যাত্রী বহন করেও স্বাস্থ্যবিধির দোহাই দিয়ে আদায় করছে দিগুণ ভাড়া।

সাইফুল ও সেজান নামের দুই যাত্রী জানান রোজ এই গাড়িতে করে অফিসে যাই প্রথমে দুয়েকদিন স্বাস্থ্যবিধি মানলেও পরে আর কিছু দেখি না। স্প্রে দেয় না, আবার অনেক যাত্রী মাস্ক ছাড়াও উঠায়। পাশের সিটে যাত্রী বসিয়েও দিগুণ ভাড়া আদায় করছে।

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ঢাকাটাইমসকে বলেন, গণপরিবহণে স্বাস্থ্যবিধি অব্যাহত রাখতে আমরা সবসময় নজরদারি করছি। এছাড়াও বিভিন্ন সময় মোবাইল কোর্ট করে অনেককেই জরিমানা করা হচ্ছে। যদি কেউ স্বাস্থ্যবিধি অমান্য করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থ্যা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :