শোক দিবসের নাটক 'কমরদ্দির সম্বল'

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ আগস্ট ২০২০, ১৫:০৯ | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২০, ১২:০৮

আজ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী। এই মাসে স্বপরিবারে হত্যা করা হয় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। প্রতিবছরই এ দিবসটি পালিত হয়।

তবে টিভি চ্যানেলে শোক দিবস ঘিরে ব্যাপাক আয়োজন থাকলেও নাটকের প্রযোজনা প্রতিষ্ঠানের থাকে না ভিন্ন আয়োজন। তবে প্রযোজনা প্রতিষ্ঠান ক্রাউন এন্টারটেইনমেন্ট এবার শোক দিবসকে ঘিরে ব্যতিক্রমী একটি উদ্যোগ নেয়। ক্রাউনের ব্যানারে নির্মিত হয়েছে শোক দিবসের বিশেষ নাটক। ইভ্যালি নিবেদিত ক্রাউন এন্টারটেইনমেন্ট প্রযোজিত মাসুম রেজার গল্পে আবু হায়াত মাহমুদ নির্মাণ করেছেন শোক দিবসের বিশেষ নাটক ‘কমরদ্দির সম্বল’।

নাটকটি আজ রাত ৯:৪০ মিনিটে বাংলা ভিশনে প্রচার হবে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, লুৎফার রহমান জর্জ, আইরিন তানি প্রমূখ।

এ বছরটা পালন হবে মুজিব শতবর্ষ হিসেবে। দেশের আনাচেকানাচে এমন অনেক অতিসাধারণ মানুষের সন্ধান পাওয়া গেছে, যারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা-ভালোবাসার অসাধারণ সব নজির রেখে চলেছেন।

এক-দুই দিন নয়, বছরের পর বছর তারা নীরবে-নিভৃতে এমন সব ব্ৰত পালন করে যাচ্ছেন, যা দেখে, শুনে বিস্মিত হতে হয়; অবাক হতে হয় যে একজন মানুষ কতটা গভীরে নাড়া দিতে পারেন অগণিত সাধারণ মানুষের হৃদয়ে। তাদেরই একজন কমরদ্দিন। যিনি ১৯৭৩ সাথে বঙ্গবন্ধুর হাত থেকে একটা কম্বল পেয়েছিলেন। সেই কম্বলটি তিনি ৭৩ সাল থেকে এখনও সংরক্ষণ করছেন।

কমরদ্দি তার এলাকাতে একজন মুজিব ভক্ত হিসেবে পরিচিত। তিনি কোনো কিছুতে ভীত না হয়ে মুজিবের মৃত্যুতে শোক প্রকাশ করছে দেখে অনেকেই তাকে পাগল বলে ডাকতে শুরু করে। এমনই গল্প নিয়ে নাটক ‘কমরদ্দির সম্বল’।

ঢাকাটাইমস/১৫আগস্ট/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :