অজিদের ইংল্যান্ড সফরে বিপাকে আইপিএল ফ্র্যাঞ্জাইজিরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২০, ১২:৫৬

সেপ্টেম্বরের অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সূচি চূড়ান্ত, ঘোষণা করা হয়েছে ২১ সদস্যের স্কোয়াডও। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারসহ এই স্কোয়াডের ১২ জন ক্রিকেটারই আইপিএলে বিভিন্ন দলের হয়ে খেলবেন। কিন্তু ইংল্যান্ড সফর শেষে আইপিএলে শুরুর আগেই আরব আমিরাতে পৌঁছেও বেশ কিছু ম্যাচ মিস করতে হবে এই ১২ ক্রিকেটারকে।

আরব আমিরাতে ২০ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে এবারের আইপিএলের আসর। অন্যদিকে ৪ সেপ্টেম্বর শুরু হয়ে ১৬ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া-ইংল্যান্ড সিরিজ শেষ হলেও করোনা বিধিনিষেধের কারণেই আইপিএলের শুরুতে অংশ নিতে পারবেন না দুই দলের ক্রিকেটাররা। নিয়মানুসারে আরব আমিরাতে উড়ে এসে থাকতে হবে কোয়ারেন্টাইনে।

টিম হোটেলে প্রবেশের আগে বিমানবন্দরেই সকল ক্রিকেটারকে করোনা টেস্ট করা হবে। এরপর ৭ দিনের কোয়ারেন্টাইনে তিনবার করোনা নেগেটিভ হওয়ার পরই দলের সাথে যোগ দেওয়ার জন্য বিবেচিত হবেন স্মিথ, ওয়ার্নার, কামিন্স, ফিঞ্চরা। টুর্নামেন্ট চলাকালীনও পাঁচ দিন অন্তর অন্তর করোনা টেস্টের মধ্য দিয়ে যেতে হতে হবে সব ক্রিকেটারকে।

ডিফেন্ডিং আইপিএল চ্যাম্পিয়ন্স মুম্বাই ইন্ডিয়ান্সের অবশ্য এদিক দিয়ে ভাগ্য ভালো। তাদের স্কোয়াডে থাকা দুই অজি ক্রিকেটার নাথান কোল্টার নাইল ও ক্রিস লিন ইংল্যান্ড সফরের অস্ট্রেলিয়া স্কোয়াডে জায়গা পাননি। যদিও ক্রিস লিন প্রস্তুতির মধ্যেই থাকবেন, ১৮ আগস্ট থেকে শুরু হতে যাওয়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলবেন সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে।

অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরের দলে থাকা ক্রিকেটারদের মধ্যে অধিনায়ক অ্যারন ফিঞ্চ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও সহ-অধিনায়ক প্যাট কামিন্স কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল মাতাবেন।

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার যথাক্রমে সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান র‌য়্যালসের হয়ে খেলবেন। বাকিদের মধ্যে গ্লেন ম্যাক্সওয়েল কিংস ইলেভেন পাঞ্জাব, মিচেল মার্শ সানরাইজার্স হায়দরাবাদ, জস ফিলিপ ও কেন রিচার্ডসন রয়ল্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, অ্যালেক্স ক্যারি ও মার্কাস স্টয়নিস দিল্লি ক্যাপিটাল, জস হ্যাজেলউড চেন্নাই সুপার কিংস ও অ্যান্ড্রু টাই রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজির সাথে চুক্তিবদ্ধ।

(ঢাকাটাইমস/১৫ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :