জাতীয় শোক দিবস উপলক্ষে ডিআইপি’র আলোচনা ও দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২০, ১৪:৫৯

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর (ডিআইপি)।

শনিবার সকালে রাজধানীর আগারগাঁও এ অবস্থিত ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের (ডিআইপি) প্রধান কার্যালয়ে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধূরী।

পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক বলেন, ‘একটা জাতি বেঁচে থাকতে হলে মনোবল দরকার। আর দরকার একটি উন্নত ইতিহাস ও একজন অসামান্য রাষ্ট্রনায়কের। এসব গুণাবলি ছিলো একজন মহানায়কের। তিনি হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যার নেতৃত্বে দেশ স্বাধীন হয়। সদ্য স্বাধীন দেশ কিভাবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে সেসব পরিকল্পনাই তিনি করেছিলেন। দেশ পরিচালনায় বঙ্গবন্ধু ছিলেন একজন, সৎ, দক্ষ ও দূরদৃষ্টিসম্পন্ন রাজনৈতিক নেতা ও প্রশাসক।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপণা শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান খান।

তিনি বলেন, ‘বাংলার এই ভূখণ্ডে বঙ্গবন্ধুর মতো নেতা আর আসেনি। বঙ্গবন্ধু এমন একজন নেতা ও মহাপুরুষ যার সম্পর্কে কথা বলা ও মূল্যায়ন আমাদের পক্ষে সম্ভব নয়। তিনি না হলে, এই দেশ, এই পতাকা কিছুই আমরা পেতাম না।’

অনুষ্ঠানটির সভাপতি ডিআইপির অতিরিক্ত মহাপরিচালক এটি এম আবু আসাদ বলেন, ‘বাংলাদেশেকে নিয়ে বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিলো, সেই স্বপ্ন বাস্তবায়ন হলে বাংলাদেশ একটি সুখী ও সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। সরকারী কর্মচারী হিসেবে আমাদের সততার সঙ্গে দায়িত্ব পালন করলে তার প্রতি সম্মান যথাযথ দেখানো হবে।’

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের উপপরিচালক মো: হাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস আগারগাঁও এর পরিচালক মো: আব্দুল্লাহ আল মামুন, প্রধান কার্যালয়ের পরিচালক মো: সাঈদুল ইসলাম, সিস্টেম এনালিস্ট মোহাম্মদ নজরুল ইসলাম ভূঞা প্রমুখ।

শোক দিবসের আলোচনার আগে ডিআইপি মহাপরিচালকের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ডিআইপ’র প্রধান কার্যালয়ের সামনে বৃক্ষরোপণ করা হয়।

ঢাকাটাইমস/১৫আগস্ট/কারই/একে

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :