নোয়াখালীতে করোনায় আরও তিন মৃত্যু, নতুন শনাক্ত ৯১

প্রকাশ | ১৫ আগস্ট ২০২০, ১৫:০৪ | আপডেট: ১৫ আগস্ট ২০২০, ১৫:০৭

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীতে করোনায় আক্রান্ত হয়ে দুই নারীসহ আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৭৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিকে জেলায় নতুন করে ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার।

সদর উপজেলা করোনা ফোকাল পার্সন নিলিমা ইয়াছমিন বলেন, উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন হলেন নোয়াখালী পৌরসভার সোনাপুর ইসলামিয়া রোড এলাকার বাসিন্দা রাজিয়া খাতুন (৭৫)। এর আগে করোনায় আক্রান্ত হয়ে তার ছেলে রফিক উল্যারও মৃত্যু হয়েছে। তার মৃত্যুর পর ৮ আগস্ট নমুনা পরীক্ষায় তার মা রাজিয়া খাতুনসহ তাদের বাড়ির ১১ জনের করোনা শনাক্ত হয়। এরপর তারা সবাই হোম আইসোলেশনে ছিলেন। এর মধ্যে গত বৃহস্পতিবার রাতে নিজ বাড়িতে রাজিয়া খাতুনের মৃত্যু হয়।

মৃত অন্যজন হলেন জেলা শহরের পশ্চিম মাইজদী এলাকার ইফতেখার হোসেন (৬৭) । তার শরীরে গত ১২ আগস্ট করোনা শনাক্ত হয়। এরপর শারীরিক অবস্থায় খারাপ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে পাঠানো হয় তাকে। চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার রাতে মৃত্যু হয় তার।

এদিকে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অসীম কুমার দাস জানান, উপজেলার একলাশপুর ইউনিয়নের কামজাদপুর গ্রামের বাসিন্দা হাজেরা খাতুন (৯৫) গত ১১ আগস্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে নুমনা দেন। পরদিন করোনা পজিটিভ রিপোর্ট আসার পর থেকে হোম আইসোলেশনে থাকা অবস্থায় গত শুক্রবার বিকেলে তার মৃত্যু হয়। তার পরিবারের আরও নয় সদস্য করোনায় আক্রান্ত।

অন্যদিকে জেলা সিভিল সার্জন জানান, জেলায় নতুন শনাক্ত করোনা রোগীদের মধ্যে সদরে ৫২, সুবর্ণচরে এক, বেগমগঞ্জে আট, সোনাইমুড়ীর চার, চাটখিলের সাত, সেনবাগের ১০, কবিরহাটের চার ও কোম্পানীগঞ্জের পাঁচজন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৩৯৩৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে সুস্থ হয়েছেন ২৫৬২ জন।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/পিএল)