সিপিএলের দায়িত্ব ছাড়লেন সারওয়ান

প্রকাশ | ১৫ আগস্ট ২০২০, ১৫:১৬ | আপডেট: ১৫ আগস্ট ২০২০, ১৫:৩৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ক্রিস গেইলের সঙ্গে প্রকাশ্যে বিবাদে জড়িয়ে পড়ার মাসতিনেক পর সিপিএল ফ্র্যাঞ্চাইজি জ্যামাইকা তালাওয়াসের সহকারি কোচের পদ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন রামনরেশ সারওয়ান। ব্যক্তিগত কারণে এ মৌসুমে তিনি কাজ করবেন না বলে জানানো হয়েছে। 

গত এপ্রিলে সাবেক সতীর্থ রামনরেশ সারওয়ানকে ‘করোনাভাইরাসের চেয়েও নিকৃষ্ট’ বলেছিলেন ক্রিস গেইল। নিজের ইউটিউব চ্যানেলে সারওয়ানকে ‘সাপ’, ‘বিষ’, ‘প্রতিশোধপরায়ণ’ হিসেবে অভিহিত করেছিলেন তিনি। 

গেইলের এই আক্রমণের পেছনে ছিল সিপিএল তার সাবেক দল জ্যামাইকার সহকারি কোচের পদে সারওয়ানের থাকা। অনেক ক্রিকেটারই সারওয়ানের কারণে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছিলেন বলেও দাবি করেছিলেন গেইল। 

সারওয়ান অবশ্য গেইলের কথার জবাবে বলেছিলেন, এসব তোকে বিব্রত করেছে, গেইলকে তিনি বন্ধুই মনে করেন। গেইলের জ্যামাইকা ছেড়ে যাওয়ার পেছনে তার কোনো হাত নেই বলেও দাবি ছিল সারওয়ানের। এ দুজনের বিবাদ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করেছে, এমন মন্তব্য করেছিলেন ব্রায়ান লারা। 

তবে সারওয়ানের কাজ না করার পেছনে ওই বিবাদের কোনও কারণ নেই, এমন জানিয়েছেন তালাওয়াসের প্রধান নির্বাহী জেফ মিলার, ‘ওটা পেছনে ফেলে এসেছি আমরা। এবার ১২ জন নতুন ক্রিকেটার আছে আমাদের, ফলে পিছুটান নেই। আমাদের ফোকাস ঠিক আছে এ বছর, সবাই সিপিএলের দিকেই নজর দিচ্ছে। অতীতে কী হয়েছে, সেসবের দিকে নয়।’ 

সারওয়ানের না থাকাটা ‘ক্ষতি’ হিসেবেই দেখছেন তিনি, ‘সারস (সারওয়ান) খেলায় দারুণ সহায়তা করে, তার জ্ঞান, অভিজ্ঞতা দিয়ে, যেভাবে ক্রিকেটারদের সামলেছে সেসব দিয়ে। এটা একটা বড় ক্ষতি।’ 

‘(তবে) আমরা সামনে এগুবো। এটা আমাদের পুনর্গঠনের বছর, তবে শুধুই পুনর্গঠন, সেটাও বলবো না। আমরা এখানে জিততে এসেছি। আমার মনে হয় আমাদের একটা দারুণ দল আছে। ছেলেরা আগ্রহী, প্রস্তুত। দেখা যাক কী হয়, দারুণ এক টুর্নামেন্টের আশায় আছি আমরা।’

দল বদলালেও এবার সিপিএলে ব্যক্তিগত কারণে খেলছেন না গেইল নিজেও। ১৯ আগস্ট থেকে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে শুরু হচ্ছে এবারের সিপিএল। 

(ঢাকাটাইমস/১৫ আগস্ট/এআইএ)