যুবলীগকর্মীকে বিলের পানিতে চুবিয়ে ‘হত্যা’

প্রকাশ | ১৫ আগস্ট ২০২০, ১৬:২৭

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস

রাজবাড়ীর কালুখালী উপজেলার মাঝবাড়ীতে রবিউল বিশ্বাস (৩০) নামে এক যুবলীগকর্মীকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। শনিবার ভোরে স্থানীয় মোনাই বিল থেকে এ লাশ উদ্ধার করা হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন বিশ্বাস জানান, রাতে ওই এলাকায় পুলিশ অভিযান চালায়। অভিযান শেষে পুলিশ চলে যাওয়ার পর স্থানীয় একটি চক্র মোনাই বিলে যায়। এসময় একটি নৌকায় অবস্থানরত রবিউলসহ ৩-৪ জনকে তারা ধাওয়া করে। ধাওয়া খেয়ে যে যার মতো সাঁতরে নিরাপদে আত্মরক্ষা করলেও রবিউল ওই সন্ত্রাসীদের হাতে ধরা পড়ে যান। সন্ত্রাসীরা রবিউলকে পানিতে চুবিয়ে নির্মমভাবে হত্যা করেছে বলে দাবি এই ছাত্রলীগ নেতার।

এদিকে নিহতের পরিবারের দাবি, রবিউল এলাকায় চুরি-ডাকাতি প্রতিরোধে নিয়মিত পাহারার ব্যবস্থা করতেন। এতে একটি গ্রুপ তার ওপর প্রতিশোধ পরায়ণ হয়ে ওঠে।

এ বিষয়ে মাঝবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য ইউসুফ হোসেন জানান, এলাকায় বিভিন্ন মামলার পলাতক আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালায়। নিহত রবিউলও একটি মারামারি মামলার পলাতক আসামি ছিলেন।

কালুখালী থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব হোসেন জানান, রবিউলের মৃত্যুর বিষয়ে এক পক্ষ অন্য পক্ষকে দায়ী করছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিসিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/পিএল)