শোক দিবসে এতিমখানায় খাবার পাঠালেন মাশরাফী

প্রকাশ | ১৫ আগস্ট ২০২০, ১৮:০৩

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় নড়াইলে এতিমখানার কোমলমতি শিশুদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শনিবার দুপুরের খাবার পাঠিয়েছেন নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা।

১৫ আগস্ট নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলুর সার্বিক তত্ত্বাবধানে বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দের মাধ্যমে প্রতিটি ইউনিয়নের এতিমখানায় এই মধ্যাহ্নভোজ পৌঁছে দেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার রাতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এক শোকবার্তায় সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা বলেন,  শোকাবহ ১৫ আগস্ট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। জাতীয় শোক দিবসে আমি সশ্রদ্ধচিত্তে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহান স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করছি, মহীয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে, স্মরণ করছি শহীদ শেখ কামাল, শহীদ শেখ জামাল, শহীদ শেখ রাসেলসহ ১৫ আগস্টের সকল শহিদদের।

তিনি বলেন, অন্যায়ের বিরুদ্ধে আমৃত্যু আপোসহীন, আজীবন লড়াই-সংগ্রাম করা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোটি কোটি মানুষের হৃদয়ে পরম শ্রদ্ধায় চিরদিন বেঁচে থাকবেন তার তর্জনীর হেলনে, তার দরাজ কন্ঠের বক্তৃতায় আর এদেশের মাটি ও মানুষকে জীবন দিয়ে ভালোবাসার জন্য। আজকের দিনে আমাদের অঙ্গিকার হোক, আগস্টের শোককে শক্তিতে পরিণত করে জাতির পিতার স্বপ্ন পূরণে শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করা। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

এছাড়া সকালে লোহাগড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার পক্ষে শ্রদ্ধা জানান লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দীন, সাধারণ সম্পাদক সৈয়দ মশিয়ূর রহমান, লোহাগড়া পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী বনি আমিন, সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ।

শোকদিবসে এতিম শিশুদের স্মরণে রাখায় সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজাকে ধন্যবাদ জানিয়ে জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক হাফিজ খান মিলন জানান, সাংসদ একজন মানবিক মানুষ- যার প্রমাণ তিনি আজও দিলেন। জাতীয় পিতার মৃত্যুবার্ষিকীতে প্রকৃত অসহায় শিশুদের মাঝে খাবার দিয়ে তিনি আবারো মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন। এদিন মাশরাফী বিন মোর্ত্তজার অনুরোধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সকল শহিদের রুহের মাগফেরাত কামনা ও জননেত্রী শেখ হাসিনা এবং শেখ রেহানার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে নড়াইলের বিভিন্ন এতিমখানায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/এলএ)