জাতীয় শোক দিবসে জাতির পিতার স্মৃতির প্রতি বিডিইউ উপাচার্য়ের শ্রদ্ধা

প্রকাশ | ১৫ আগস্ট ২০২০, ১৯:০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

জাতির পিতা ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

শনিবার রাজধানীয় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার স্মরণে নির্মিত জাদুঘরের (পুরাতন বাসভবন) সামনে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি শ্রদ্ধা জানান।

জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, বঙ্গবন্ধু এই দেশ ও জাতির জন্য বড় প্রাপ্তি। এই মহান নেতার সুযোগ্য নেতৃত্বগুণে বাঙালি জাতি নিজেদের অধিকার প্রতিষ্ঠার সৌভাগ্য অর্জন করেছে। তার জন্ম না হলে কখনোই এদেশের স্বাধীনতা অর্জিত হতো না। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর উপাচার্য আরও বলেন, মাত্র সাড়ে তিন বছর সময়ে বাংলাদেশকে একটি শক্ত অবস্থানে নিয়ে অর্থনীতির ভিত তৈরি করে দিয়েছিলেন জাতির পিতা। তিনি বেঁচে থাকলে আমরা অনেক আগেই উন্নত সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হতাম। কিন্তু দেরিতে হলেও তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত সমৃদ্ধ বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/কারই/ইএস)