তরুণ সমাজ বঙ্গবন্ধুকে জানতে শিখেছে: তোফায়েল

প্রকাশ | ১৫ আগস্ট ২০২০, ১৯:২৪ | আপডেট: ১৫ আগস্ট ২০২০, ১৯:২৬

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে তার নাম মুছে দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু খুনি ও তাদের দোসররা তা পারেনি। কারণ তরুণ সমাজ বঙ্গবন্ধুকে জানতে শিখেছে।’

শনিবার বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনাসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ‘আজ বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর দু’টি স্বপ্ন ছিল। একটি বাংলার স্বাধীনতা, অন্যটি দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া। তারই স্বপ্নপূরণ করে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন শেখ হাসিনা। এক সময় যারা বাংলাদেশকে তুচ্ছ করেছিল তারাই এখন বাংলাদেশের প্রশংসা করছে।’

এছাড়া করোনাকালে রাজনীতি না করে দেশের মানুষের কল্যাণে সব দলকে কাজ করার আহ্বান জানান তোফায়েল আহমেদ।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি দোস্ত মাহামুদের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশারেফ হোসেন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, ভোলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ প্রমুখ। অনুষ্ঠানে আওয়ামী লীগ অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১৫ আগস্ট নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন দলীয় নেতারা।

(ঢাকাটাইমস/১৫আগস্ট/পিএল)