ঘরোয়া ক্রিকেট শুরুর পরিস্থিতি হয়নি: পাপন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ আগস্ট ২০২০, ১৯:৩১

করোনাভাইরাসের কারণে বাংলাদেশে প্রায় ৫ মাস ধরে বন্ধ আছে ক্রিকেট। দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকার পর আগামী অক্টোবরে শ্রীলঙ্কার মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ খেলবে টাইগাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট (বিসিবি) নাজমুল হাসান পাপন বলেছেন, বিদেশে সফর করা গেলেও দেশে এখনো ক্রিকেট ম্যাচ আয়োজনের মতো পরিস্থিতি তৈরি হয়নি।

আর এ কারণেই শঙ্কার মুখে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। ২০১৯-২০২০ মৌসুমের এই ক্রিকেট লিগে মাত্র এক রাউন্ড খেলা হওয়ার পরই করোনার কারণে তা বন্ধ হয়ে যায়। বাংলাদেশে যারা ঘরোয়া ক্রিকেট খেলেন তারা প্রতি বছর এই লিগের দিকে তাকিয়ে থাকেন। কিন্তু এই মৌসুমের ডিপিএলের খেলা হয়তো আর নাও গড়াতে পারে।

শনিবার (১৫ আগস্ট) বিসিবি কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিশেষ আয়োজন শেষে সাংবাদিকদের এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেন, ‘লিগ চালুর দুইটি পথ খোলা আছে। এক, যদি বাংলাদেশে করোনা পরিস্থিতি ভালো হয়। দুই, যদি করোনার ভ্যাকসিন চলে আসে। এছাড়া আমি লিগ শুরু করার কোনো যুক্তি দেখি না। আমি ক্রিকেটারদের (ঘরোয়া ক্রিকেটার), আপনারা বিশ্বের পরিস্থিতি দেখুন। লাখ লাখ মানুষ চাকরি হারিয়েছে। চলুন, আমরা সবাই আল্লাহর কাছে দোয়া করি। বিসিবি অবশ্যই খেলোয়াড়দের সব ধরনের সহযোগিতা করবে।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে নাজমুল হাসান পাপন বলেন, ‘এটা খুবই কঠিন। এই মুহূর্তে আমার মনে হয় না বাংলাদেশে সম্ভব। আপনি দেখেন আইপিএলের মতো খেলা ওরা ভারতে করতে পারছে না। ওরা বাইরে করবে, কিন্তু সেখানেও অনেক খেলোয়াড় আসতে পারবে না। কে কে আসতে পারবে নিশ্চয়তা নেই। আজকে আমি নেগেটিভ করে ২০-৩০ টা ছেলেকে নিয়ে শুরু করে দিলাম, কিন্তু খেলতে গিয়ে পজিটিভ হচ্ছে।’

(ঢাকাটাইমস/১৫ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :