ব্রাহ্মণবাড়িয়ায় টোল আদায়ের সিদ্ধান্ত বাতিলের দাবিতে সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২০, ১৬:১৭

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর সেতুর টোল আদায়ের সিদ্ধান্ত বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে এ সম্মেলন হয়।

সম্মেলনে ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধের্ও দাবি জানান পরিবহন ব্যবসায়ীরা। সেইসঙ্গে টোল আদায়ের সিদ্ধান্ত বাতিল না করলে সংশ্লিষ্টদের নিয়ে ধর্মঘটের হুঁশিয়ারিও দে্ওয়া হয়। এছাড়া অন্যদের থেকে টোল আদায় করলেও ব্রাহ্মণবাড়িয়ার লোকাল বাসগুলোকে টোলমুক্ত সুবিধা দেওয়ার দাবি জানান পরিবহন ব্যবসায়ীরা।

এসময় লিখিত বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক হানিফ বলেন, ’মহামারী করোনার কারণে গত চার মাস ধরে পরিবহন ব্যবসায়ী ও শ্রমিকরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এরই মধ্যে গত ২৯ জুলাই শাহবাজপুর এলাকায় নবনির্মিত সেতুতে যানবাহন পারাপারে টোল আদায়ের জন্য প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সড়ক ও জনপথ বিভাগের এ সিদ্ধান্ত লোকাল বাস মালিকদের জন্য লোকসানের কারণ হয়ে দাঁড়াবে।’

তিনি আরও বলেন, ‘জেলার উত্তরাঞ্চলের যাত্রীদের সুবিধার্থে ২৩৬টি লোকাল বাসের মধ্যে মেড্ডা-সাতবর্গ ও কাউতলি-সাতবর্গ রুটে ৫২টি গাড়ি প্রতিদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলাচল করে। এ দুই রুটে বাসগুলো দিনে ছয়-সাতবার শাহবাজপুর সেতু দিয়ে যাতায়াত করে। লোকসানের মধ্যে এখন সেতুর টোল দিতে হলে ব্যবসায়ীরা পরিবহন ব্যবসা থেকে মুখ ফিরিয়ে নেবে। এতে করে হাজার হাজার শ্রমিক কর্মহীন হয়ে পড়বে।’

এসময় জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি জসিম উদ্দিন জমশেদ, কোষাধ্যক্ষ কাউসার আহমেদ, জেলা লোকাল বাস পরিচালনা কমিটির সভাপতি আবুল বাশার, সাধারণ সম্পাদক নিয়ামত খান, শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি সেলিম ও সাংগঠনিক সম্পাদক আলমগীর প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :