দীঘিনালায় হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২০, ২১:২০

খাগড়াছড়ির দীঘিনালায় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে সোনামিয়া টিলা ভূমি রক্ষা কমিটির সভাপতি আব্দুল মালেকের স্ত্রী মোরশেদা বেগম নিহত ও পুরো পরিবারকে হত্যা চেষ্টার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। মানববন্ধন থেকে এ হত্যার জন্য প্রসীত গ্রুপের নেতৃত্বাধীন ইউপিডিএফ ও আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস কর্মীদের দায়ী করে সন্ত্রাসীদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়।

রবিবার সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি শহরে সংগঠনটির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি আদালত সড়কসহ শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ শেষে শাপলা চত্বরে মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন- পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদে কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি আবু তাহের, সিনিয়র সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর আব্দুল মজিদ, পৌর কাউন্সিলর এসএম মাসুম রানা, সাংগঠনিক সম্পাদক ও মাটিরাঙা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আনিছুজ্জামান ডালিম ও দপ্তর সম্পাদক লোকমান হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, জেলার দীঘিনালার বাবুছড়ার সোনা মিয়া টিলায় পাহাড়ি সন্ত্রাসীরা ৮১২টি বাঙালি পরিবারের ভূমি কেড়ে নিয়ে সেখানে ধর্মীয় প্রতিষ্ঠান গড়ে তুলেছে। আব্দুল মালেক দীর্ঘদিন ধরে বাঙালিদের দখলকৃত ভূমি উদ্ধারে আন্দোলন করে আসছেন। এ কারণে ইউপিডিএফ প্রসীত গ্রুপ ও আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস’র সন্ত্রাসীরা তাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। শুক্রবার রাত দেড়টার দিকে আব্দুল মালেককে হত্যার উদ্দেশে তার বাড়িতে ব্রাশ ফায়ার করে। এ সময় তিনি প্রাণে বেঁচে গেলেও তার স্ত্রী মোরশেদা বেগম গুলিবিদ্ধ হয়ে নিহত হন ও তার ছোট ছেলে আহাদ আহত হন।

মানববন্ধন থেকে বক্তারা অভিযুক্তদের গ্রেপ্তারে প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে বলেন, অন্যথায় খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলাকে অচল করে দেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :