ডেনমার্কে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০২০, ২১:২৭ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২০, ২১:২৬

ডেনমার্কের কোপেনহেগেনে বাংলাদেশ দূতাবাস যথাযথ মর্যাদায় ভাব-গাম্ভীর্য পরিবেশে ও বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

ডেনমার্কে বাংলাদেশ দূতাবাসের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত শাকিল শাহরিয়ারের সভাপতিত্বে ও দ্বিতীয় সচিব মেহেবুব জামানের পরিচালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ডেনমার্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্হিত থেকে আলোচনায় অংশগ্রহন করেন, ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা তাইফুর রহমান ভূইয়া, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি জনাব মোস্তফা মজুমদার বাচ্চু ও সংগঠনের সাধারণ সস্পাদক মাহবুবুর রহমান, যুগ্ম সাধারণ সস্পাদক বোরহান উদ্দিন ও বেলাল হোসেন রুমি এবং সাংগঠনিক সস্পাদক শামীম খালাশী ও আলী হোসেন সহ আরও অনেকে ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরান থেকে তেলওয়াত এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্য এবং সকল শহীদদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

পরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় এবং এই মহান নেতার কর্মজীবনের উপর নির্মিত একটি প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।

উপস্থিত সবাই ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণে জননেত্রী শেখ হাসিনা যেভাবে রাত দিন কাজ করে যাচ্ছেন তাঁর পার্শ্বে থেকে হাতকে শক্তিশালী করার প্রত্যায় ব্যক্ত করেন ।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :