বানের তোড়ে ভেঙে গেল সড়ক, দুর্ভোগে এলাকাবাসী

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২০, ১৭:৩০

গাজীপুরের কালিয়াকৈরে বন্যার পানির তোড়ে আঞ্চলিক সড়ক ভেঙে বিচ্ছিন্ন রয়েছে সড়ক যোগাযোগ।

জানা গেছে, উপজেলার সফিপুর থেকে বড়ইবাড়ী যাতায়াতের প্রধান সড়কের বাঁশতলী এলাকায় কিছু অংশ বন্যার পানিতে প্লাবিত হয়ে যায়। দীর্ঘদিন পানিতে প্লাবিত সড়কে যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়ে হাজার হাজার মানুষ। তবে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে সড়কটিতে দেখা দেয় ভাঙন। পানি কমে সড়ক জেগে উঠলেও তীব্র স্রোতে ভেঙে বিলীন হচ্ছে সড়কটি।

সরেজমিনে দেখা গেছে, বাঁশতলী বিদ্যুৎ অফিস সংলগ্ন সফিপুর-বড়ইবাড়ী আঞ্চলিক সড়কটিতে ভাঙা থাকায় উপজেলার প্রায় অর্ধশত গ্রামের মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ দেখা দিয়েছে। দুই পাড়ে আটকা পড়েছে আছে শতশত যানবাহন। ভোর হতেই ব্যাস্ততম এ পথে যাতায়াত করে শতশত কর্মজীবী মানুষ। এছাড়া এই সড়ক পথ ধরে চলাচল করে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের পণ্যবাহী যানবাহন। সড়ক ভাঙা থাকায় চলাচল ব্যাহত রয়েছে যাত্রীবাহী ও পণ্যবাহী যানবাহন। বিকল্প সড়কগুলো এখনো পানিতে ডুবে থাকায় ঝুঁকি নিয়ে ভাঙা অংশ দিয়ে পারাপার হচ্ছে পথচারীরা।

ভোগান্তি এড়াতে সরু একটি বাঁশের সাঁকো তৈরি করে মানুষ চলাচলের ব্যবস্থা করা হলেও সেখানে পারাপারে গুণতে হচ্ছে টাকা।

যানবাহন চালকরা জানান, পানির কারণে গত এক মাস ধরে এই রোডে যান চলাচল বন্ধ আছে। এখন পানি শুকিয়ে গেলেও সড়কটি ভেঙে খালে রূপ নিয়েছে। যার কারণে আমাদের গাড়ি নিয়ে চলাচল করতে অনেক সমস্যা হচ্ছে।

উপজেলা প্রকৌশলী সাজ্জাদ কবীর জানান, বন্যায় উপজেলার যে কয়টি সড়কের ক্ষতি হয়েছে- তা মন্ত্রী মহোদয়ের কাছে জানানো হয়েছে। পানি চলে গেলে দ্রুত ওই সড়কগুলো মেরামতের ব্যবস্থা করা হবে।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :