পর্যটন স্পটগুলোতে রাতে ঘুমানো যাবে না

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২০, ২১:২১

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার পর্যটন এলাকায় পর্যটকদের রাতে ঘুমানো নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। টাঙ্গুয়ার হাওর, জাদুকাটা নদী, বারেকটিল, শিমুল বাগান, ট্যাকেরঘাট, শহীদ সিরাজ লেক (নিলাদ্রী লেক) এলাকার জন্য এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সোমবার সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করে বিষয়টি জা‌নি‌য়ে দেয়া হয়েছে বলে ঢাকাটাইমসকে জানান তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

মার্চ মা‌সের শেষ দিক থেকে সুনামগঞ্জের এসব পর্যটন স্পটে পর্যটকদের চলাচল নিষিদ্ধ করা হয়। কিন্তু ইদুল ফিতরের আগে থেকেই পর্যটকের আগামন আবারও শুরু হয়। আর কোরবানির ঈ‌দের প‌রে পর্যটন স্পটগু‌লোতে পর্যটকদের আগমন ব্যাপক হারে বাড়তে শুরু করে। এতে এলাকাবাসীর মাঝে ভাইরাস ছড়ানোর আতঙ্ক তৈরি হয়।

এছাড়াও পর্যটকদের সংখ্যা বেড়ে যাওয়া ও স্বাস্থ্য‌বি‌ধি না মে‌নে হাও‌রে যত্রতত্র ঘোরাফেরা ও রাতে ঘুমানোর কারণে ক‌রোনা সংক্রমণ বৃ‌দ্ধির আশঙ্কা কর‌ছিল উপজেলা প্রশাসন।

সম্প্রতি একজন পর্যটক রাতে ঘুমানোর সময় নৌকা থেকে পানিতে পরে ডুবে মারা যাওয়ার কারণে সোমবারের এই নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন।

ইউএনও পদ্মাসন সিংহ বলেন, পর্যটকদের টাঙ্গুয়ার হাওর, নিলাদ্রি লেক, বারেকটিলা, শিমুল বাগান, যাদুকাটাসহ উপজেলার সব পর্যটন স্থানে আগমন আগে থেকেই নিষিদ্ধ ছিল। এখন মাইকিং করে রাত্রিযাপন নিষিদ্ধ করেছি।

ইউএনও বলেন, পর্যটকরা উপজেলা প্রশাসনকে জানিয়ে এলে আমরা দিনের বেলায় স্বাস্থ্যবিধি মেনে তাদের সহযোগিতা করবো। রাতে পর্যটন স্পটগুলোতে কেউ অবস্থান যাতে না করতে পারে সেজন্য পুলিশের টহল অব্যাহত থাকবে। এই নিদের্শনা কেউ না মানলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :