আড়াইহাজারে পুলিশের মামলায় আওয়ামী লীগের ১৩ জন গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২০, ২১:৫১

নারায়ণগঞ্জের আড়াই হাজারে গণধর্ষণকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় দুই পুলিশ সদস্যসহ ২৫ জন আহত হয়েছেন। ওই ঘটনায় অভিযুক্ত ইউনিয়ন পরিষদের সদস্যসহ ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে পুলিশ বাদী হয়ে একটি মামলা করে। পুলিশ আহতের ঘটনায় নয়জনের নাম উল্লেখ করে ৩০০ থেকে ৪০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

এদিকে ঘটনার একদিন পর সোমবার সকালে আবারো সংঘর্ষে জড়িয়ে পড়ায় এলাকায় উত্তেজনা দেখা দেয়। এদিনও ১৫টি ঘরবাড়ি ভাংচুর করা হয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে সোমবার সকালে আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) পলাশ কান্তি রায় বাদী হয়ে মামলাটি করেন। সংঘর্ষের ঘটনায় আড়াইহাজার থানা পুলিশের কনস্টেবল আসাদুজ্জামান ও বজলুর রহমান আহত হন।

পুলিশের উপর হামলার ঘটনায় সোমবার দুপুরে স্থানীয় ইউপি সদস্য আওয়ামী লীগ নেতা লোকমান, ওলামালীগ নেতা তোফাজ্জল, আবু সিদ্দিক, শাহিন, পিয়ারিশ, মকবুল, গিয়াস উদ্দিন, মোশাররফ, ইসমাইল, আবু তাহের, হযরত আলী, নাইম ও জাকারিয়াকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানায়, গত ৮ আগস্ট উপজেলার কাকাইল মোড়া গ্রামের একটি গণধর্ষণের ঘটনা ঘটে। এই ঘটনায় বিভক্ত হয়ে পড়ে কাকাইল মোড়া গ্রামের আওয়ামী লীগের দুই গ্রুপ। ধর্ষণের ঘটনা নিয়ে কয়েকদিন আগে ওই গ্রামের আগামী নির্বাচনে সম্ভাব্য ইউপি সদস্য প্রার্থী হিসেবে জুলহাসের লোকজন ফেসবুকে বিচার চেয়ে পোস্ট দেয়। এতে বর্তমান ইউপি সদস্য লোকমান ও তার সহযোগী তোফাজ্জলসহ আরো কয়েকজনকে দায়ী করে বিচার চাওয়া হয়। এই নিয়ে লোকমান ও জুলহাসের বাহিনীর মাঝে রবিবার দিনভর ও সোমবার সকালে সংঘর্ষের ঘটনা ঘটে।

টানা দুইদিন যাবত চলা সংঘর্ষের ঘটনায় সোমবার বিকাল পর্যন্ত কোনো পক্ষই থানায় অভিযোগ দেয়নি।

আড়াইহাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :