পোশাক শ্রমিকের মৃত্যুজনিত সহায়তা দিল শ্রম মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২০, ২২:৩৮

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কেন্দ্রীয় তহবিল থেকে ৬৬ জন পোশাক শ্রমিকের মৃত্যুজনিত সহায়তা হিসেবে ১ কোটি ৩২ লাখ টাকা বিজিএমইএকে দেওয়া হয়েছে।

আজ বাংলাদেশ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বিজিএমইএ এর সচিব কমডোর (অব) মোহাম্মদ আবদুর রাজ্জাকের কাছে এই সহায়তার চেক হস্তান্তর করেন।

অন্যদিকে শ্রম প্রতিমন্ত্রীর কাছে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কল্যাণের জন্য গঠিত বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে ম্যারিকো বাংলাদেশ লিঃ এবং এস আলম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান কোল্ড রোল্ড স্টিল লিঃ তাদের লভ্যাংশের নির্দিষ্ট অংশ প্রায় ১ কোটি ৯৩ লাখ টাকা জমা দিয়েছে।

ম্যারিকো বাংলাদেশের পরিচালক (লিগ্যাল এন্ড কর্পোরেট এফেয়ার্স ক্রিস্টাবেল র‌্যানডলফ তাদের গত এক বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ১ কোটি ৮৮ লাখ ৪৪১ টাকা এবং প্রথম বারের মতো এস আলম গ্রুপের অংগ প্রতিষ্ঠান কোল্ড রোল্ড স্টিল লিঃ এর গত এক বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ৪ লাখ ৫৯ হাজার ৩৩৩ টাকা চেক শ্রম প্রতিমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

দুটি তহবিলের চেক প্রদান এবং গ্রহণ অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মোল্লা জালাল উদ্দিনসহ মন্ত্রণালয় এবং ফাউন্ডেশন দুটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/মোআ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :