তীব্র স্রোত, পাটুরিয়ায় পদ্মা পারের অপেক্ষায় কয়েকশ’ যান

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০২০, ১৩:২৫
ফাইল ছবি

পদ্মায় তীব্র স্রোত ও বৈরী আবহাওয়ার কারণে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। তীব্র স্রোতের কারণে ফেরিঘাটগুলোতে ফেরি ভিড়তে দ্বিগুণেরও বেশি সময় লাগায় পাটুরিয়া ঘাটে নদী পারের অপেক্ষায় আটকা পড়েছে কয়েকশ যানবাহন। ফলে যাত্রী ও চালকেরা পড়ছেন ভোগান্তিতে।

জানা গেছে, পদ্মায় তীব্র স্রোতের কারণে দৌলতদিয়ামুখী ফেরিগুলোকে উজানের তিন কিলোমিটার ঘুরে ঘাটে যেতে হচ্ছে। যানবাহন ও যাত্রী পারাপারে স্বাভাবিক সময়ের চেয়ে দিগুণের বেশি সময় ব্যয় হচ্ছে। ফলে পাটুরিয়া ঘাট এলাকায় কয়েকশ যানবাহনের দীর্ঘ জট তৈরি হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে কয়েক শ ট্রাক, বাস পারাপারের অপেক্ষায় রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে বাস ও ছোট গাড়ি পারাপার করায় পণ্যবাহী ট্রাক সিরিয়ালে রয়েছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির জানান, উথুলী সংযোগ সড়কে বেশ কিছু ট্রাক দাঁড় করিয়ে রাখা হয়েছে। ঘাট এলাকায় চাপ কমলে এগুলো পারাপারের জন্য ছেড়ে দেওয়া হবে।

পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় থাকা ফরিদপুরগামী একটি ট্রাকের চালক আনোয়ার বলেন, পরিবহন অগ্রাধিকার ভিত্তিতে পার করুক তাতে কোনো সমস্যা নাই। পরিবহনের সঙ্গে দুই একটা করে ট্রাক দিলে ঘাট এলাকায় চাপ কম পড়বে।

ঢাকাটাইমস/২০আগস্ট/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :