ভিক্টোরিয়া হাসপাতালে বেড ও অক্সিজেন সিলিন্ডার দিলেন লিপি ওসমান

প্রকাশ | ২০ আগস্ট ২০২০, ১৯:০৭ | আপডেট: ২০ আগস্ট ২০২০, ১৯:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

মহামারি করোনাভাইরাসে দেশের অনেকেই মারা গেছেন অক্সিজেনের অভাবে। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটেও মেলেনি অক্সিজেন- এমন ঘটনা প্রায়ই শোনা গেছে করোনা শুরুর পর থেকে। এরই মাঝে করোনার হটস্পটখ্যাত নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া হাসপাতালে রোগীর তুলনায় বেড কম থাকায় রোগী সামাল দিতে হিমশিম খাচ্ছিল কর্তৃপক্ষ। সংকট ছিল অক্সিজেন সিলিন্ডারেরও।

এই অবস্থায় অভাব দূর করতে এগিয়ে আসলেন নারায়ণগঞ্জের-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের স্ত্রী লিপি ওসমান। হাসপাতালটিতে ১০টি বেড ও অত্যাধুনিক অক্সিজেন সিলিন্ডার কনসেনট্রেটর ইলেক্ট্রনিক ডিভাইস দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার ওই হাসপাতালে ১০টি বেড ও আমেরিকা থেকে আমাদানিকৃত অত্যাধুনিক অক্সিজেন সিলিন্ডার কনসেনট্রেটর ইলেক্ট্রনিক ডিভাইস হস্তান্তর করেন লিপি ওসমান।

জানা গেছে, জেলার সবচেয়ে বড় খানপুর তিন শ শয্যা হাসপাতালটি এখনো করোনা রোগীদের চিকিৎসার জন্য নির্ধারিত। আর শহরের ভিক্টোরিয়া হাসপাতালকে নির্ধারিত করা হয়েছে অন্যান্য চিকিৎসা সেবার জন্য। তাই প্রচণ্ড চাপ পড়েছে ওই হাসপাতালটিতে। রোগীর বেডের ও অক্সিজেনের সিলিন্ডারের অভাবে রোগী ভর্তিসহ নানা সমস্যা সম্মুখীন হতে হচ্ছে ভিক্টোরিয়া হাসপাতালটিতে। সমস্যা সমাধানে ও রোগীদের সেবার মান ঠিক রাখতে এগিয়ে আসেন লিপি ওসমান।

(ঢাকাটাইমস/২০আগস্ট/বিইউ/ইএস)