ফরিদপুরে রুবেল-বরকতের আরেক সহযোগী সাগর গ্রেপ্তার

প্রকাশ | ২০ আগস্ট ২০২০, ২১:২৪ | আপডেট: ২০ আগস্ট ২০২০, ২১:৪৩

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

ফরিদপুরে জেলা আওয়ামী লীগ সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলার মামলায় আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম সাগর (৫৪)।

বৃহস্পতিবার দুপুরে শহরের মোল্লাবাড়ি সড়ক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া সাগর ফরিদপুর শহরের মোল্লাবাড়ি সড়ক এলাকার বাসিন্দা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাশেদুল ইসলাম জানান, গ্রেপ্তার হওয়া সাগর ফরিদপুরের বহুল আলোচিত দুই ভাই সাজ্জাদ হোসেন বরকত ও ইমতিয়াজ হাসান রুবেলের ঘনিষ্টজন। তিনি সুবল সাহার বাড়িতে হামলার মামলার আসামি ছাড়াও বিআরটিসি কাউন্টারের ম্যানজোর লস্কর চৌধুরীর দায়ের করা চাঁদাবাজির মামলারও আসামি।

তিনি বলেন, লস্কর চৌধুরীর দায়ের করা ওই মামলায় বরকত-রুবেলও আসামি।

অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম জানান, আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলার ঘটনায় গ্রেপ্তার হওয়া সাগরের সাত দিনের রিমান্ড চেয়ে শুক্রবার জেলার মূখ্য বিচারিক হাকিমের আদালতে সোপর্দ করা হবে।

গত ১৬ জুন রাতে শহরের মোল্লাবাড়ি সড়কে অবস্থিত জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল সাহার বাড়িতে দুই দফা হামলার ঘটনা ঘটে। এ ব্যাপারে সুবল চন্দ্র সাহা গত ১৮ জুন ফরিদপুর কোতয়ালী থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

গত ৭ জুন পুলিশের বিশেষ অভিযানে সুবল সাহার বাড়িতে হামলার মামলায় গ্রেপ্তার হন ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত, তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলসহ আরও সাতজন।

এ ঘটনার পর বরকতকে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং রুবেলকে ফরিদপুর প্রেসক্লাবের সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

আওয়ামী লীগ নেতা সুবল সাহার বাড়িতে হামলার ঘটনার পর ফরিদপুরে পুলিশের বিশেষ অভিযানে গতকাল পর্যন্ত ১৭ জনকে গ্রেপ্তার করা হল।

উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার, জেলা শ্রমিক লীগের কোষাধ্যক্ষ বিল্লাল হোসেন, শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসিবুর রহমান ফারহান প্রমুখ।

(ঢাকাটাইমস/২০আগস্ট/ইএস)