চসিক প্রশাসকের সঙ্গে ‘পূর্বদেশ’ সম্পাদকের সাক্ষাৎ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০২০, ২১:৩২

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, চট্টগ্রাম নগরীতে সংস্কৃতি ও সভ্যতার বিকাশে দৈনিক পূর্বদেশ নতুন যুগের সূচনা করেছে। নগর মানুষের ভাবনা, চিন্তা, ধর্ম, রাজনীতি, আদর্শের বাহনে পরিণত হয় এ প্রিন্ট মিডিয়া। ‘মুক্তচিন্তা ও মত প্রকাশের স্বাধীনতা’ শব্দটি নতুন ব্যঞ্জনা লাভ করেছে এই পত্রিকায়। বাঁশখালীর কৃতি সন্তান শিক্ষানুরাগী মাস্টার নজির আহমদ কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রবীণ শিক্ষাবিদ নজির আহমদ পত্রিকাটি প্রতিষ্ঠা করে এ অঞ্চলের গণমানুষের অধিকার আদায়ে সচেষ্ট হন। পরবর্তীতে তার উত্তরসূরীরা এই ধারা অব্যাহত রেখেছেন।

তিনি বৃহস্পতিবার সকালে দৈনিক পূর্বদেশ পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান সিআইপি টাইগারপাসস্থ নগরভবনে চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের সাথে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

প্রশাসক আরো বলেন, দৈনিক পূর্বদেশ যেভাবে বাঙালির অন্তর্গত চেতনার স্ফুরণ ঘটিয়েছিল; গণমাধ্যমের মহত্ব, সক্ষমতা ও জনসম্পৃক্ততা যেভাবে একটি জাতিসত্তার বিকাশে ইতিহাস-নির্ধারণী ভূমিকা রাখছে, তা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। আগামীতেও ‘পূর্বদেশ’ চট্টগ্রামের অবহেলিত বঞ্চিত মানুষের মুখপত্র হিসেবে কাজ করবে। আমি আশা করি, একটি স্বস্তিদায়ক ও মানবিক নগরী হিসেবে চট্টগ্রামকে গড়ে তুলতে পূর্বদেশ প্রয়োজনীয় পরামর্শ দেবে।

প্রশাসক খোরশেদ আলম সুজন চসিকের উন্নয়ন কর্মকাণ্ডে গণমাধ্যমের সহযোগিতা কামনা করে বলেন, আমি অল্প সময়ের জন্য দায়িত্ব পেয়েছি এই সময়ের মধ্যে আমাদের সাবেক মেয়র এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর দেখানো পথের একটি গাইডলাইন তৈরি করে দিতে চাই।

দৈনিক পূর্বদেশ পত্রিকার সম্পাদক মুজিবুর রহমান সিআইপি প্রশাসককে স্বাগত জানিয়ে বলেন, চট্টগ্রামের দৈনিকগুলোতে সাহিত্য-সংস্কৃতি-ইতিহাস-ঐতিহ্যের মতো মূল্যবান বিষয়, সৃজন ও মননশীল মানুষগুলো চরমভাবে অবহেলিত। অথচ এসব ক্ষেত্রে চট্টগ্রামের রয়েছে কালজয়ী অর্জন, হাজারো তারকা সমান মহীয়ান ব্যক্তিত্ব-মনীষা।

(ঢাকাটাইমস/২০আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :