অতিরিক্ত ভালোবাসেন স্বামী, ডিভোর্স চাইলেন স্ত্রী

প্রকাশ | ২২ আগস্ট ২০২০, ১২:১৮

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

স্বামী অনেক বেশি ভালোবাসেন, কখনো ঝগড়া করেন না এই অভিযোগে ডিভোর্সের জন্য আবেদন করেছেন স্ত্রী। অভাবনীয় এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশে। হিন্দি দৈনিক জাগরণের বরাত দিয়ে এ খবর দিয়েছে টাইমস নাও ও গালফ নিউজ।

খবরে বলা হয়েছে, ওই নারীর বিয়ে হয়েছে দেড় বছর হলো। কিন্তু এই সময়ে তার সঙ্গে কোনো ঝগড়া করেননি স্বামী। এমনকি বড় ভুল করলেও স্ত্রীকে মাফ করে দিয়েছেন। এটিই ওই নারীর কাছে অসহ্য হয়ে উঠেছে।

ওই নারী অভিযোগে বলেছেন, আমার স্বামী কখনো আমার সঙ্গে চিৎকার করে কথা বলেননি। আমাকে কখনো হতাশ করেননি। কখনো কখনো তিনি আমার জন্য রান্না করেন। বাড়ির কাজ করে দেন। এমন অবস্থায় আমার দম বন্ধ হয়ে আসছে।

অভিযোগে নারী আরও বলেন, আমি কোনো ভুল করলে তিনি আমাকে ক্ষমা করে দিয়েছেন। আমি তার সঙ্গে তর্ক করতে গিয়েছি তাতেও সফল হইনি। আমার এমন জীবন দরকার নেই যেখানে স্বামী সবকিছুর সঙ্গেই একমত হন।

ভারতের শরিয়া আদালতে ডিভোর্সের আবেদনের এই কারণ শুনে হতবাক হয়ে যান বিচারক। আদালত এই আবেদন নাকচ করে দিয়েছেন। তবে আদালতে আবেদন নাকচের পর থেমে থাকেননি ওই নারী। তিনি স্থানীয় পঞ্চায়েতে বিষয়টি তুললে সেখানেও তা নাকচ হয়ে যায়।

ওই নারীকে জিজ্ঞাসা করা হয়েছিল যে অতিরিক্ত ভালোবাসা ছাড়া ডিভোর্সের অন্য কোনো কারণ আছে কি না? জবাবে অন্য কোনো কারণ নেই বলে জানান ওই নারী।  ওই নারীর স্বামী জানিয়েছেন, তিনি সর্বদা তার স্ত্রীকে সুখী রাখতে চান। তবে সংবাদ মাধ্যমে তাদের পরিচয় প্রকাশ করা হয়নি।

এর আগে গত বছর একই রকম একটি ঘটনা ঘটেছিল সংযুক্ত আরব আমিরাতে। সেখানেও অতিরিক্ত ভালোবাসার জন্য আদালতে ডিভোর্সের আবেদন করেছিলেন এক নারী।

ঢাকা টাইমস/২২আগস্ট/একে